ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ৬:৪৮ অপরাহ্ন

ঢাকায় আ.লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা, নেতাকর্মীর ঢল

  • আপডেট: Friday, June 21, 2024 - 7:16 pm

অনলাইন ডেস্ক: দলের ৭৫তম (প্লাটিনাম জয়ন্তী ) প্রতিষ্ঠাবার্ষিকী সামনে রেখে আজ (শুক্রবার) রাজধানী ঢাকায় বর্ণাঢ্য শোভাযাত্রা করবে আওয়ামী লীগ। সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ (আইইবি) প্রাঙ্গণ থেকে এ শোভাযাত্রা বের করবে দলটি।

মঞ্চে উপস্থিত হয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন এমপি, শফিউল আলম চৌধুরী নাদেল এমপি, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপদপ্তর সম্পাদক সায়েম খান ও কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন থেকে শোভাযাত্রা শুরু হয়ে ধানমন্ডির ৩২ নম্বরে গিয়ে শেষ হবে।

আগামী ২৩ জুন আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে এই শোভাযাত্রার আয়োজন করেছে কেন্দ্রীয় কমিটি। এতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের নেতারা মৎস্যভবন থেকে শুরু করে শাহবাগ পর্যন্ত ব্যানার নিয়ে উপস্থিত হয়েছেন। এ ছাড়া রাজধানীর বিভিন্ন থানার নেতারা ঘোড়ার গাড়ি সাজিয়ে, ট্রাক, পিকআপ ভ্যানে ব্যানার-ফেস্টুন লাগিয়ে মিছিল নিয়ে শোভাযাত্রাস্থলে আসছেন।

শোভাযাত্রা উপলক্ষ্যে সকাল থেকে রাজধানী ঢাকা ও আশপাশের বিভিন্ন শাখা থেকে নেতাকর্মীরা নানা সাজে মিছিল নিয়ে আসতে শুরু করেন। বর্ণাঢ্য শোভাযাত্রায় দুটি হাতির দেখা মিলেছে। হাতি দুটির ওপর দুজন করে চারজন মাহুতকে দেখা গেছে।

দলীয় কোনো নেতাকর্মী হাতির পিঠে না চাপলেও হাতির গায়ে দেখা গেছে দলীয় পোস্টার। হাতির মাথার সামনে বাহাউদ্দিন নাছিমের ছবি সংবলিত পোস্টার। এ ছাড়া হাতির পিঠে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে তৈরি করা বিশাল ব্যানার বাঁধা হয়েছে।

হাতি ছাড়াও সমাবেশের শোভাবর্ধনে রয়েছে ব্যান্ড পার্টি, ঢোল, কৃষকের সাজ, বেলুনসহ বিভিন্ন প্ল্যাকার্ড। নেতাকর্মীদের ঢল ও স্লোগানে মুখরিত করেছে পুরো শোভাযাত্রাস্থল ও এর আশেপাশের এলাকা।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শনিবার রবীন্দ্র সরোবরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগ। এ ছাড়া রোববার সকাল ৭টায় ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন দলীয় সভাপতি শেখ হাসিনা। এরপর শ্রদ্ধা জানাবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। পরে দুপুরে সোহরাওয়ার্দী উদ্যানে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ অনুষ্ঠিত হবে।

এছাড়াও আওয়ামী লীগের এই প্লাটিনাম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশে গাছ লাগানোর জন্য ‘সবুজ ধরিত্রী’ অভিযান পরিচালনা করা হবে। আগামী সোমবার সন্ধ্যায় হাতিরঝিলে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হবে। এরপর ২৮ জুন সাইকেল র‍্যালি করবে ক্ষমতাসীন দলটি।

সোনালী/ সা