ঢাকা | জুলাই ২৩, ২০২৪ - ১১:৩৭ অপরাহ্ন

এবার শিডিউল বিপর্যয়ের বড় নজির সিল্কসিটি এক্সপ্রেস

  • আপডেট: Sunday, June 16, 2024 - 7:39 pm

অনলাইন ডেস্ক: এবারের ঈদ যাত্রায় শিডিউল বিপর্যয়ের বড় নজির হয়ে থাকবে রাজশাহীর সিল্ক সিটি এক্সপ্রেস। দুটি বগি নষ্ট হওয়ার কারণে ট্রেনটি প্রায় সাত থেকে আট ঘণ্টার শিডিউল বিপর্যয়ে পড়েছে। ফলে যাত্রীদের টিকিট ফেরত দেয়ার সুযোগ দিয়েছে রেল কর্তৃপক্ষ।

ঈদযাত্রার শেষ দিন রোববার সকাল ৭টা ৪০ এর ট্রেনটি রাজশাহী থেকে ঢাকায় আসার কথা ছিল। কিন্তু দুটি বগি নষ্ট হয়ে যাওয়ায় ট্রেনটি সকালে ঢাকার উদ্দেশে ছেড়ে আসতে পারেনি। ফলে দুপুর পৌনে ৩টায় ঢাকা থেকে এ ট্রেনটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও যেতে পারেনি।

পশ্চিমাঞ্চল রেলওয়ে জানিয়েছে, এই ট্রেনটি রাজশাহী থেকে ঢাকা এসে আবার ঈদযাত্রী নিয়ে যাত্রা করতে রাত প্রায় ৯টায়। এমন অবস্থায় অনলাইনে ওই ট্রেনের টিকিটধারী যাত্রীদের টিকিট ফেরত দেয়ার সুযোগ দেয়া হয়েছে। চাইলে যাত্রীরা টিকিট বাতিল করে টাকা বুঝে নিতে পারবেন। অথবা কমলাপুর স্টেশনে যোগাযোগ রাখতে হবে ট্রেনটি কখন ঢাকা এসে আবার ছেড়ে যাবে- সে বিষয়ে বিস্তারিত জানতে।

এমন অবস্থায় ক্ষোভ প্রকাশ করে যাত্রীরা বলেছেন, টিকিট ফেরত দিলে যাব কীভাবে? বাসেও টিকিট নেই। আবার সড়কে যানজট। এখন যত রাতই হোক, স্টেশনেই বসে থাকতে হবে। বিকল্প কোনো উপায় নেই। যদিও ঈদযাত্রার শুরুর দিন থেকে এবার ট্রেনে যাত্রীচাপ ছিল। কিন্তু বরাবরের মতো এবার শিডিউল বিপর্যয় ঘটেনি। যদিও শেষ পর্যন্ত আর সেটি ধরে রাখতে পারল না রেলওয়ে। সব অর্জন এক সিল্কসিটি এক্সপ্রেস ম্লান করে দিলো।

সোনালী/ সা