ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:০৬ অপরাহ্ন

ভোটে জেতার ৪৮ ঘণ্টার মধ্যেই দুঃসংবাদ পেলেন ইউসুফ পাঠান

  • আপডেট: Friday, June 14, 2024 - 6:06 pm

অনলাইন ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনের ফল প্রকাশিত হয়েছে ৪ জুন। তৃণমূল প্রার্থী সাবেক ক্রিকেটার ইউসুফ পাঠান বহরমপুরে জয় লাভ করেন। কিন্তু ভোটে জেতার ৪৮ ঘণ্টার মধ্যেই দুঃসংবাদ পেলেন ইউসুফ। জমি দখলের অভিযোগে তাকে নোটিশ পাঠিয়েছে গুজরাটের বরোদা পৌরসভা।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বরোদা পৌরসভার অন্তর্গত একটি জমি ইউসুফ পাঠান বেআইনিভাবে দেওয়াল তুলে ঘিরে নিয়েছেন বলে অভিযোগ।

সংবাদ সংস্থা জানিয়েছে, বরোদা পৌরসভা এ বিষয়ে পাঠানকে একটি নোটিশও পাঠিয়েছে। দ্রুত দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে তাকে। গত ৬ জুন বরোদা পৌরসভা ইউসুফ পাঠানকে ওই নোটিশ পাঠিয়েছে।

যে জমি দখলের অভিযোগ উঠেছে ইউসুফের বিরুদ্ধে, সেটি পৌরসভার মালিকানাধীন। বরোদার এক বিজেপি কাউন্সিলর বিজয় পওয়ার জানিয়েছেন, ২০১২ সালে এ জমি কিনে নেওয়ার চেষ্টা করেছিলেন ইউসুফ। সে সময় পৌরসভার অনুমতিও পেয়েছিলেন। কিন্তু গুজরাটের তৎকালীন সরকার পৌরসভার প্রস্তাবে ‘না’ করে দেয়। ওই জমি ইউসুফের বাড়ির লাগোয়া। বরোদা পৌরসভাও ইউসুফকে নোটিশ দেওয়ার বিষয়টি স্বীকার করেছে।

বরোদা পৌরসভার স্ট্যান্ডিং কমিটির চেয়ারপারসন শীতল মিস্ত্রি জানিয়েছেন, ৯৭৮ বর্গমিটারের একটি জমি ইউসুফের কাছে বিক্রির প্রস্তাব ২০১২ সালে নাকচ করে দিয়েছিল গুজরাট সরকার। তারপর সেই জমি বর্তমানে দখল করার অভিযোগ উঠেছে সাবেক ক্রিকেটারের বিরুদ্ধে। তাই তার কাছে পৌরসভার তরফে নোটিশ পাঠানো হয়েছে।

তিনি বলেন, সম্প্রতি আমরা খবর পেয়েছি, ওই জমিতে দেওয়াল তুলছেন ইউসুফ। তাই ৬ জুন আমরা তাকে একটি নোটিশ পাঠাই। দেওয়াল সরিয়ে নিতে বলা হয়েছে। আমরা দুসপ্তাহ অপেক্ষা করব। তারপর পরবর্তী পদক্ষেপের কথা ভাবব। এ জমি পৌরসভার, আমরা এটা ফেরত নেব।

প্রসঙ্গত, এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের অন্যতম চমক ছিলেন ইউসুফ পাঠান। গুজরাট থেকে তাকে পশ্চিমবঙ্গে নিয়ে এসে ভোটের টিকিট দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাঁচ বারের এমপি তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে হারিয়ে নজির গড়েন ইউসুফ। এ জয়ের জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইউসুফ পাঠানকে ‘জায়েন্ট কিলার’ আখ্যাও দিয়েছেন।

 

সোনালী/ সা