ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:১৩ পূর্বাহ্ন

ট্রেনের ১৮ ও ১৯ জুনের টিকিট পাওয়া যাচ্ছে অনলাইনে

  • আপডেট: Sunday, June 9, 2024 - 11:28 am

অনলাইন ডেস্ক: পবিত্র ঈদুল আজহার চাঁদ দেখার উপর নির্ভর করে তিন দিনের (১৭, ১৮ ও ১৯ জুন) ট্রেনের আসনের টিকিট বিক্রি স্থগিত ছিল। যেহেতু আগামী ১৭ জুন ঈদ, সেই হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী ওইদিন কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করবে না। অবশিষ্ট দুই দিন ১৮ ও ১৯ জুনের ট্রেনের টিকিট বর্তমানে অনলাইনে বিক্রি হচ্ছে।

শনিবার (৮ জুন) দুপুরে বিষয়টি জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) শাহ আলম কিরণ শিশির।

তিনি বলেন, ঈদের দিন দেশে কোনো আন্তঃনগর ট্রেন চলাচল করে না। ফলে চাঁদ দেখার উপর ভিত্তি করে ১৮ ও ১৯ জুনের অনলাইনে ছাড়া হয়েছে। আজ বিক্রি হচ্ছে আগামী ১৮ জুনের ট্রেনের টিকিট। রোববার (৯ জুন) বিক্রি হবে ১৯ জুনের ট্রেনের টিকিট।

রেলওয়ে সূত্রে জানা যায়, ১০ জুন থেকে ফিরতি যাত্রা শুরুর ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের টিকিট অগ্রিম হিসেবে বিক্রি করা হবে। পশ্চিমাঞ্চলে চলাচল করা সব আন্তঃনগর ট্রেনের সকাল ৮টায় এবং পূর্বাঞ্চলে চলাচল করা সব ট্রেনের আসন দুপুর ২টায় বিক্রি করা হবে।

ঈদের পরে আন্তঃনগর ট্রেনের ২০ জুনের টিকিট বিক্রি হবে ১০ জুন; ২১ জুনের টিকিট বিক্রি হবে ১১ জুন; ২২ জুনের টিকিট বিক্রি হবে ১২ জুন; ২৩ জুনের টিকিট বিক্রি হবে ১৩ জুন এবং ২৪ জুনের টিকিট বিক্রি হবে ১৪ জুন।

এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানিয়েছিলেন, ঈদে অগ্রিম ও ফেরত যাত্রার আসন শতভাগ অনলাইনের মাধ্যমে বিক্রয় করা হবে। একজন যাত্রী ঈদ অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে করতে পারবেন এবং প্রতি ক্ষেত্রে সর্বাধিক চারটি আসন কিনতে পারবেন।

একজন যাত্রীর সর্বোচ্চ চারটি আসন ক্রয়ের ক্ষেত্রে সহযাত্রীদের নাম ইনপুট দেওয়ার ব্যবস্থা থাকবে। ঈদে অগ্রিম ও ফেরত যাত্রার টিকিট রিফান্ড করা যাবে না।

সোনালী/ সা