ঢাকা | জুন ২১, ২০২৪ - ১২:৫৯ পূর্বাহ্ন

জিম্বাবুয়ের বিপক্ষে হেরেও ফাইনাল খেলেছিল পাকিস্তান, সর্তক রোহিত

  • আপডেট: Sunday, June 9, 2024 - 11:06 am

অনলাইন ডেস্ক: পাকিস্তানের সঙ্গে আনপ্রেডিক্টেবল নামটা এমনি এমনি জুড়ে যায়নি। বড় মঞ্চে নিজেদের দিনে যেমনি যে কাউকে হারিয়ে দিতে পারে দলটি। তেমনি এমন এমন ম্যাচে হেরে বসে দলটি, যা ম্যাচ শুরুর আগে কেউ কল্পনার করতে পারে না। এর আগেও বহুবার এমনটি হয়েছে পাকিস্তানের ক্রিকেটে। ১৯৯৯ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে হার, ২০০৭ বিশ্বকাপে আয়ারল্যান্ডের বিপক্ষে হার ও সবশেষ ২০২২ বিশ্বকাপে জিম্বাবুয়ের বিপক্ষে হার। আর এর মধ্যে দুটি বিশ্বকাপেই ফাইনাল খেলেছে পাকিস্তান।

চলমান বিশ্বকাপেও একই অঘটনের জন্ম দিয়ে বিশ্বকাপ শুরু করেছে পাকিস্তান। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে হেরে বসেছে যুক্তরাষ্ট্রের বিপক্ষে। তবে এমন অঘটন ঘটানোর পরও পাকিস্তান যে ঘুরে দাঁড়াতে পারে তা বেশ ভালোই জানা আছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার। তাই রোববার রাত সাড়ে ৮ টায় পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে, যা নিয়েই সতর্ক থাকতে হচ্ছে ভারতকে। রোহিত জানিয়েছেন সে কথায়।

পাকিস্তানের হার নিয়ে রোহিত বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটের এটাই বিশেষ বৈশিষ্ট্য। এখানে যে কোনো কিছু হতে পারে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও তারা জিম্বাবুয়ের বিপক্ষে হেরেছিল। কিন্তু পরবর্তীতে তারা ফাইনালও খেলেছিল। আর এটা এমন নয় যে তারা গত ম্যাচে হেরেছে মানে আবার হারবে। তারা নিশ্চয় তাদের ভুলগুলো কাটিয়ে উঠার চেষ্টা করবে।’

নিউইয়র্কের নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে হবে ভারত-পাকিস্তান ম্যাচ। যেই মাঠের পিচ নিয়ে আছে বিতর্ক। এখানে ম্যাড়ম্যাড়ে ম্যাচ হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। তবে সে সব নিয়ে ভাবতে চান না রোহিত। নিজেদের শক্তির দিকে মনোযোগ দিয়ে ম্যাচ জয় চান তিনি।

রোহিত বলেন, ‘পিচ কেমন, প্রতিপক্ষ কে, এসব খুব বেশি বিবেচ্য নয়। আমরা আমাদের সেরা ক্রিকেট খেলতে চাই। পাকিস্তানের বিপক্ষে খেলার আগে আমাদের কিছু আলোচনা হয়েছে এই ম্যাচ নিয়ে। আমরা সেই অনুযায়ী খেলার চেষ্টা করব। আমাদের দলের সবাই অভিজ্ঞ। তাদের কাছ থেকে সেরাটাই চাইব।’

 

সোনালী/ সা