ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:৪৯ পূর্বাহ্ন

মেয়ে থেকে বেশি পয়েন্ট পেয়ে এসএসসি পাশ করলেন ইউপি সদস্য মা

  • আপডেট: Monday, May 13, 2024 - 11:38 am

অনলাইন ডেস্ক: নুরুন্নাহার বেগম (৪৪) দুই সন্তানের জননী। স্বামী সংসারের পাশাপাশি তিনি স্থানীয় ইউনিয়ন পরিষদের দুইবারের সংরক্ষিত মহিলা সদস্য। তবে এতকিছুর পরও নুরুন্নাহার এখন এলাকায় বেশ আলোচনায়। কারণ তিনি সদ্য প্রকাশিত এসএসসি পরীক্ষায় (কারিগরি শাখা) থেকে ৪.৫৪ জিপিএ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। নুরুন্নাহারের মেয়ে নাসরিন বেগমও এবার মানবিক বিভাগ থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ন হয়েছে।

তারা উভয়েই ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়নের চাতলপাড় ওয়াজউদ্দিন উচ্চবিদ্যালয় থেকে ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। নুরুন্নাহার বেগম ১নং চাতলপাড় ইউনিয়ন পরিষদের সংক্ষিত মহিলা সদস্য।

নিজের সাফল্যের বিষয়ে নুরুন্নাহার বেগম জানান, আমার ইচ্ছা ছিল লেখাপড়া করব। আমি দেখেছি একজন মানুষের বিশেষ করে একজন নারীর লেখা পড়ার খুব প্রয়োজন। এবার আমি আর আমার মেয়ে উভয়ই এসএসসি পরীক্ষায় উত্তীর্ন হয়েছি।

তিনি আরও জানান, একজন নারী সংরক্ষিত সদস্য হিসেবে আমার অনেক দ্বায়িত্ব রয়েছে। লেখাপড়া ছাড়া সে দ্বায়িত্ব পালন করাও কঠিন।

মায়ের এমন অর্জনে মেয়ে নাসরিন বেগম জানান, আমার মায়ের সাফল্যে আমি অনেক খুশি। মা আমার থেকেও জিপিএ বেশি পেয়েছে। এটা অনেকের জন্য অনুপ্রেরণার বিষয়।

চাতলপাড় ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. ওমর আলী বলেন, একজন মানুষের কতটুকু আগ্রহ থাকলে এ বষসে মেয়ের সঙ্গে পড়াশোনা করে। নুরুন্নাহার ঘরে বাহিরে সব জায়গায় সমানতালে অবদান রেখে যাচ্ছে। আমাদের সমাজের জন্য নুরুন্নাহার বেগম অনন্য দৃষ্টান্ত।

সোনালী/ সা