ঢাকা | মে ২১, ২০২৪ - ৭:৩০ অপরাহ্ন

সরকারি কর্মকর্তাদের নিয়ে তথ্য অধিকার বিষয়ক প্রশিক্ষণ

  • আপডেট: Saturday, May 11, 2024 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: পবা, মোহনপুর ও নগরীর আওতায় দায়িত্বপ্রাপ্ত তথ্য প্রদানকারী কর্মকর্তাদের (সরকারি কর্মকর্তা) অংশগ্রহণে ব্র্যাক লার্নিং সেন্টারে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

ইউএসএআইডি এর আর্থিক সহযোগিতায় রাজশাহীতে দ্যা কার্টার সেন্টার এবং স্থানীয় অংশীদার প্রতিষ্ঠান অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠিত প্রশিক্ষণের উদ্বোধন করেন এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মহিনুল হাসান।

প্রকল্প সমন্বয়কারী সুব্রত পালের সঞ্চালনায় উদ্বোধনী পর্বে পবা উপজেলা নির্বাহী অফিসার আবু সালেহ মোহাম্মদ হাসনাত, মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার আয়শা সিদ্দিকা এবং দ্যা কার্টার সেন্টারের সিনিয়র প্রোগ্রাম অফিসার রোখসানা আফরোজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মসূচি শুরুর প্রাক্কালে এসিডি ডিরেক্টর প্রোগ্রাম শারমিন সুবরিনা “বাংলাদেশে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি প্রকল্প” শীর্ষক বাস্তবায়িত কর্মসূচির বিভিন্ন দিক উপস্থাপন করেন।

প্রশিক্ষণে তথ্য অধিকার আইন, তথ্য ব্যবস্থাপনা ও স্বপ্রনোদিত তথ্য প্রকাশসহ বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন অতিরিক্ত সচিব (অবসরপ্রাপ্ত) আব্দুল করিম এনডিসি।

জেন্ডার ভূমিকা এবং বাংলাদেশের নারী সমাজের ভূমিকা নিয়ে অংশগ্রহণমূলক আলোচনা করেন এবং জেন্ডার বিষয়ে সেশন পরিচালনা করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর ড. প্রণব কুমার পান্ডে। পবা ও মোহনপুর এবং নগরীর ৩১ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।