ঢাকা | মে ৩০, ২০২৪ - ১২:২৯ অপরাহ্ন

চারঘাটে টাকার ভাগ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে আহত ১

  • আপডেট: Sunday, April 28, 2024 - 8:55 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর চারঘাট উপজেলায় কালো পীরের ঐতিহাসিক বৈশাখী মেলায় টাকার ভাগ নেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারপিটের ঘটনা ঘটেছে। এই ঘটনার জের ধরে শনিবার বিকেলে মেরামতপুর কাউসারের কাঠমিল সংলগ্ন রাস্তায় শান্ত গ্রুপের কর্মী বাবুপাড়ার কাবিলের ছেলে বিজয় (২৮) ছুরির আঘাতে আহত হন।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে এবং যেকোন মুহুর্তে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন অভিজ্ঞমহল। এলাকাবাসী ও স্থানীয় লোকজন জানান, গত বৃহস্পতিবার চারঘাট পৌরসভার পদ্মা বড়াল নদী সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে কালো পীরের ঐতিহ্যবাহী বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের ন্যায় এই মেলায় বড়াল নদীর তীরে জুয়ার আসর বসে। স্থানীয় প্রভাবশালী নেতা ও দাদুলের নেতৃত্বে জুয়া খেলা অনুষ্ঠিত হয়।  এদের নেতৃত্বে মেলা ছাড়াও উপজেলার বিভিন্ন স্থান সারদার আম বাগান, পাটিয়াকান্দি, সিদ্দিক কলেজের আমবাগান, ভায়ালক্ষিপুর ইউনিয়নের আমবাগানগুলোতে জুয়া ও ফরখেলার আয়োজন করে।

উপজেলার আওয়ামী লীগ সমর্থিত দুই গ্রুপ শান্ত গ্রুপ ও মামুন গ্রুপের মদ জুয়ার টাকা নিয়ে দ্বন্দ্ব হলে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ওই সময় কালু নামে এক ব্যক্তি আহত হন। পূর্বের জের ধরে শনিবার বিকালে উপজেলার কাউসের কাঠের মেলের কাছে মামুন সমর্থকরা শান্ত গ্রুপের বিজয় নামের এক ব্যক্তিকে ধারালো ছুরি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে।

পরে স্থানীয়রা রক্তাত্ব অবস্থায় গুরুতর আহত বিজয়কে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তার অবস্থার অবনতি হলে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন কর্মরত ডাক্তার। বর্তমান আহত বিজয় রাজশাহী মেডিকেলের আইসিইউতে চিকিৎসাধীন আছেন বলে জানান তার আত্মীয়-স্বজনরা।

এ বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা নিশ্চিত করেন চারঘাট মডেল থানার ওসি সিদ্দিকুর রহমান বলেন, সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি। তবে অভিযোগ পেলে অপরাধীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

সোনালী/ সা