ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:১৭ পূর্বাহ্ন

গরমে নাকাল, পানি-স্যালাইন নিয়ে শ্রমজীবীদের পাশে এক ঝাঁক তরুণ

  • আপডেট: Saturday, April 20, 2024 - 11:20 am

অনলাইন ডেস্ক: তীব্র তাপপ্রবাহে পুড়ছে যশোর। বৈশাখের খরতাপে হাঁসফাঁস করছে প্রাণীকুল। প্রতিদিনই ঊর্ধ্বমুখী হচ্ছে ব্যারোমিটারের পারদ। টানা এক সপ্তাহ ধরে তাপমাত্রা বাড়ছে।

এমন পরিস্থিতিতে জীবিকা নির্বাহে ব্যস্ত যশোরে শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকরা তীব্র গরমে জনজীবন বিপন্নপ্রায়। তাদের কষ্ট কমাতে ও মুখে হাসি ফোটাতে খাবার স্যালাইন ও এক বোতল করে ঠাণ্ডা পানি বিতরণ করেছে এক ঝাঁক তরুণ।

শুক্রবার দুপুরে শহরের দড়াটানা, জজকোর্ট মোড়ে রিকশাচালক এবং শ্রমজীবীদের মাঝে ঠাণ্ডা পানি ও খাবার স্যালাইন বিতরণ করে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ঐক্য-বন্ধন।

এ সময় উপস্থিত ছিলে ঐক্য-বন্ধনের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান সোহাগ, সদস্য ইনজামামুল হক রিমু, মানজুরুল ইসলাম, শিহাব হাসান, আশিকুজ্জামান, আরাফাত হাসান, রুহুল আমিন, ফরহাদ ইসলাম, বায়জিদ হাসান, রত্ন রাজ রায়।

ঠাণ্ডা পানি ও খাবার স্যালাইন পেয়ে শ্রমজীবী ও রিকশাচালকরা বলেন, আমাদের নিয়ে কারো ভাবনা দেখি না। এই প্রচণ্ড গরমে আমাদের কথা চিন্তা করে ঐক্য-বন্ধন যে উপহার দিয়েছে তা পেয়ে আমরা খুব খুশি হয়েছি।

সংগঠনটির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান বলেন, যশোরে তীব্র তাপপ্রবাহে আমরা ঐক্য-বন্ধনের সদস্যদের নিয়ে চেষ্টা করছি যারা পথচারী ও রিকশাচালক আছে তাদেরকে স্বাস্থ্য সচেতন করার। এ জন্য পানি ও স্যালাইন বিতরণ করেছি। এদিন দেড় শতাধিক দিনমজুর রিকশাচালকদের ঠাণ্ডা পানি ও স্যালাইন দিয়েছি। এখন বোরো মৌসুমে ধান কাটার মৌসুম চলছে। গ্রামে কৃষক ও দিনমজুরদের মাঝেও পানি স্যালাইন বিতরণ করা অব্যাহত থাকবে। এই গরমে স্বাস্থ্য সচেতন না হলে যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।

 

সোনালী/ সা