ঢাকা | মে ২৩, ২০২৪ - ৩:৪৫ পূর্বাহ্ন

ইসরাইলে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা করা হবে: ইরান

  • আপডেট: Saturday, April 20, 2024 - 11:10 am

অনলাইন ডেস্ক: ইরানের স্বার্থের বিরুদ্ধে ইসরাইল এবার কোনো পদক্ষেপ নিলে তেহরান তাৎক্ষণিকভাবে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা চালাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ান। শুক্রবার মার্কিন সংবাদমাধ্যম দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ হুঁশিয়ারি দেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইল যদি আরেকটি দুঃসাহসিক কাজ করতে চায় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করতে চায়, তা হলে আমাদের পরবর্তী প্রতিক্রিয়া তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ে হবে।

এর আগে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, শুক্রবার ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইসরাইল। তবে এই দাবি অস্বীকার করে ইরান।

ইরানের এক কর্মকর্তা জানিয়েছেন, ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়নি। ইসফাহানে আকাশ প্রতিরক্ষাব্যবস্থা সক্রিয় করার ফলে বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরাইল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে গত ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে ৩০০ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরাইল।

 

সোনালী/ সা