ঢাকা | মে ২, ২০২৪ - ২:৩১ পূর্বাহ্ন

নিয়ামতপুরে পূর্ব শত্রুতার জেরে বাগানের গাছ কাটার অভিযোগ

  • আপডেট: Thursday, April 18, 2024 - 7:15 pm

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নিয়ামতপুরে পূর্ব শত্রুতার জের ধরে রাতের আঁধারে বাগানের গাছ কাটার অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় অভিযোগ করেছেন বাগান মালিক নিয়ামতপুর সরকারি কলেজের শিক্ষক আমিনুল ইসলাম।

তিনি জানান, বাগানের ১০ টি মেহগনি গাছ পেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনাটি ঘটে সোমবার (১৫ এপ্রিল) উপজেলার রসুলপুর ইউনিয়নের ঝলঝলিয়া মির্জাপুর গ্রামে। স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, মির্জাপুর গ্রামের কলেজ শিক্ষকের বাগানের পাশ দিয়ে রয়েছে সরকারি রাস্তা।

সেই রাস্তার ওপর দিয়ে পাশের বাড়ির মালিক (বাদল) ড্রেন নির্মাণ করলে প্রায় বছর খানেক আগে এই ড্রেন নির্মাণকে কেন্দ্র করে উভয়ের মাঝে ঝগড়া হয়।

ড্রেনটি নির্মাণ করার ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে প্রতিনিয়ত। গাড়ি চলাচলেও সমস্যা হচ্ছে। কলেজে শিক্ষকের বাগান ঘেরা থাকায় এখন ওই বাগানের পাশ দিয়ে গাড়ি চলাচল করছে।

এ কারনেই হয়তো রাতের আঁধারে গাছ কাটা হয়েছে। কলেজ শিক্ষক আমিনুল ইসলাম বলেন, আমি গ্রামের বাড়িতে না থাকার সুযোগে আমার বাগানের ওপর অনেকের নজর পড়েছে। কোন সমস্যা থাকলে আমার সাথে কথা বললে হতো। গাছ কাটার কোন প্রয়োজন ছিল না। আমি এ ঘটনায় দোষীদের বিচার দাবি করছি।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইদুল ইসলাম বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সোনালী/জেআর