ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:১৭ পূর্বাহ্ন

খড়খড়ী হাটের টোলের তালিকা টাঙানো ও সপ্তাহে দুইদিন হাটের দাবি

  • আপডেট: Thursday, April 18, 2024 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: পবার খড়খড়ী হাটের টোল আদায়ের তালিকা টাঙানো ও সপ্তাহে দুইদিন হাটের দাবিতে গতকাল বৃহস্পতিবার কৃষক, সাধারণ জনগণ ও ক্ষুদ্র ব্যবসায়ীগণ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আবেদন করেছেন।

আবেদন থেকে জানা গেছে, সরকারি বিধি মোতাবেক খড়খড়ী হাট ১৪৩১ বাংলা সনের লিজ দেয়া হয়েছে। কিন্তু ইজারাদার টোলের চার্ট ও আদায়ের তালিকা না টাঙ্গিয়ে ইচ্ছা অনুযায়ী বেশি খাজনা নিচ্ছে। এমনকি এক মণ (৪০ কেজি) পণ্যে ৪০-৬০ টাকা খাজনা আদায় করা হচ্ছে। আবেদনকারিরা সপ্তাহে দুইদিন হাটবারের দাবি জানান।

এছাড়াও ওই হাটটির মূল জায়গায় হাট না বসিয়ে ক্ষমতার জোরে বাইপাস রাস্তার ওপরে বসানোর প্রতিবাদ জানান। তারা বলেন, এতে যান চলাচলে বিঘ্ন ঘটে। আবেদনকারিরা হলেন, পারিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল বারী ভুলু, হুমায়ন কবীর, মিনারুল ইসলাম প্রমুখ।

নাম প্রকাশে অনিচ্ছুক হাট ইজারাদার পক্ষের একজন বলেন, খড়খড়ী হাট অনেক আগে থেকেই বাইপাস মহাসড়কের পাশেই বসে আসছে। আর এই হাটের কাগজপত্রে প্রতিদিনের হাট-বাজার বলে উল্লেখ আছে। প্রতিদিনের হাট বলেই এই হাটের ডাক প্রায় কোটি টাকা হয়েছে। অভিযোগকারিরা নিজ স্বার্থের জন্য এমন মনগড়া আবেদন করেছেন বলে তিনি জানান।

সোনালী/জেআর