ঢাকা | মে ৩০, ২০২৪ - ৩:৩৫ অপরাহ্ন

বগুড়ার মানুষের জন্য একের পর এক উপহার দিয়ে চলেছেন প্রধানমন্ত্রী

  • আপডেট: Sunday, April 14, 2024 - 10:48 am

অনলাইন ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরবঙ্গের প্রবেশ দ্বার বগুড়ার মানুষের জন্য একের পর এক উপহার দিয়ে চলেছেন। যার মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, হাইটেক পার্ক ও বগুড়া-সিরাজগঞ্জ রেলপথ অন্যতম। এসব প্রকল্পের মাধ্যমে এ জেলাকে স্মার্ট বগুড়া হিসেবে গড়ে তোলা হবে।

শনিবার বিকালে শহরের শিববাটি এলাকায় দুটি প্রকল্প এলাকা পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা প্রশাসক সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমানউল্লাহ, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন নবাব, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বগুড়াবাসীদের জন্য নতুন দুটি প্রকল্প উপহার দিয়েছেন। এর একটি শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার। শতকোটি টাকার প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রণালয়ে বিবেচনাধীন রয়েছে। আশা করা হচ্ছে শিগগিরই এটি একেনেকে অনুমোদন লাভ করবে। অপর প্রকল্পটি জয় স্মার্ট সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার ইতোমধ্যে অনুমোদন লাভ করেছে। ১৫ কোটি টাকার প্রকল্পে চারতলার ভবন নির্মাণ হবে। যেখানে প্রশিক্ষণ ও সরকারের সেবা কেন্দ্র থাকবে। আগামী ছয় মাসের মধ্যে এটি নির্মাণ কাজ শুরু হবে। কিছুদিনের মধ্যে টেন্ডার হবে।

তিনি বলেন, এখন আমাদের লক্ষ্য বগুড়ায় তরুণ-তরুণীদের জন্য স্মার্ট কর্মসংস্থানের ঠিকানা শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার এবং জয় স্মার্ট সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার নির্মাণ করা। প্রকল্প বাস্তবায়নে বিটিসিএলের চার একর জায়গা পরিদর্শন করা হয়েছে। এখানে প্রকল্প দুটি বাস্তবায়ন হলে বগুড়ার কয়েক হাজার তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। এছাড়াও বগুড়ার ডাক বিভাগকে আরও আধুনিক ও স্মার্ট করা হবে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে বগুড়া স্মার্ট বগুড়ায় রূপান্তরিত হবে।

 

সোনালী/ সা