ঢাকা | মে ২৩, ২০২৪ - ১২:২৫ পূর্বাহ্ন

সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে শিশুসহ ৫ জন নিহত

  • আপডেট: Thursday, April 11, 2024 - 10:07 pm

অনলাইন ডেস্ক: ঢাকার সদরঘাটে লঞ্চ বাঁধার রশি ছিঁড়ে পাঁচজন নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নৌ পুলিশের ঢাকা রেঞ্জের পুলিশ সুপার (এসপি) গৌতম কুমার বিশ্বাস আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘তাসরিফ-৪ লঞ্চের দড়ি ছিঁড়ে ধাক্কায় পাঁচজন মারা গেছেন।’ নিহতদের মধ্যে একজন নারী, তিনজন পুরুষ ও একটি শিশু রয়েছে। নিহতদের মৃতদেহ মিটফোর্ড হাসপাতালে রাখা আছে।

ঘটনার বর্ণনায় সদরঘাট নদী ফায়ার স্টেশনের স্টেশন অফিসার আব্দুল মালেক মোল্লা জানিয়েছেন, এমভি তাসরিফ-৪ ও এমভি পূবালী-১ নামে দুটি লঞ্চ রশি দিয়ে পন্টুনে বাঁধা ছিল। দুটি লঞ্চের মাঝখান দিয়ে ফারহান-৬ নামে আরেকটি লঞ্চ ঢোকানোর সময় এমভি তাসরিফ-৪ লঞ্চের রশি ছিঁড়ে যায়। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হন।

আব্দুল মালেক জানান, গুরুতর অবস্থায় একজন নারী, তিনজন পুরুষ ও এক শিশুকে সদরঘাট ফায়ার স্টেশনের অ্যাম্বুলেন্সে করে মিটফোর্ড হাসপাতালে নেওয়া হয়। তাঁরা হলেন ঠাকুরগাঁও সদরের নিশ্চিতপুর এলাকার আব্দুল্লাহ কাফীর ছেলে মো. রবিউল (১৯); পিরোজপুরের মঠবাড়িয়া থানার মাটিচোরা গ্রামের মৃত আব্দুল মালেকের ছেলে বিল্লাল (২৫), তাঁর স্ত্রী মুক্তা (২৬) ও তাঁদের মেয়ে সাইমা (৩) এবং পটুয়াখালী জেলার জয়নাল আবেদিনের ছেলে রিপন হাওলাদার (৩৮)।

বিআইডব্লিউটিএর পক্ষ থেকে জানানো হয়েছে, এ ঘটনায় তদন্ত কমিটি গঠিন করা হবে।

 

সোনালী/ সা