ঢাকা | মে ২১, ২০২৪ - ৫:৫০ পূর্বাহ্ন

শিরোনাম

চাঁদের ওপর নির্ভর করে ২ দিনের ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত

  • আপডেট: Tuesday, April 9, 2024 - 12:34 pm

অনলাইন ডেস্ক: পবিত্র ঈদুল ফিতরের চাঁদ দেখার ওপর নির্ভর করে দুই দিনের টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। যদি আজ চাঁদ দেখা যায় তাহলে ১১ ও ১২ এপ্রিলের টিকেট বিক্রি করা হবে সন্ধ্যার পর থেকে। আর যদি চাঁদ দেখা না যায় তাহলে ১০ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ঈদের দিন সব আন্তঃনগর ট্রেন চলাচল বন্ধ থাকবে। চাঁদ দেখার ওপর নির্ভর করে দুই দিনের টিকিট বিক্রি করা হয়।

আরো বলেন, গত ছয়দিন ধরে যারা অগ্রিম টিকিট কেটেছেন তারা নিরাপদে বাড়িতে ফিরেছেন। আজ এখন পর্যন্ত যেসব ট্রেন স্টেশন ছেড়েছে তাতে কোনো বিলম্ব হয়নি। একটা ট্রেনে আধা ঘণ্টা বিলম্ব হয়েছে। আপনারা জানেন গতকাল (সোমবার) কিছু বিশেষ অঞ্চলের ট্রেনে ব্যাপক চাপ হয়েছিল। বিশেষ করে গার্মেন্টস শ্রমিক একসঙ্গে এসে উঠেছে। আজ সকালে উত্তরাঞ্চলের একটাই ট্রেন ছিল, রংপুর এক্সপ্রেস। সেটাতেও অনেক চাপ পড়েছে। এ ছাড়া পঞ্চগড়গামী একতা এক্সপ্রেসেও ব্যাপক চাপ লক্ষ্য করা গেছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যথেষ্ট চেষ্টা করেছেন। কিন্তু আপনারা জানেন উৎসবমুখর পরিস্থিতির বাস্তবতায় তাদের ছাদ থেকে নামানো যায়নি।

 

সোনালী/ সা