ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১২:৫৭ অপরাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ভর্তি ও ক্লাসের তারিখ ঘোষণা

  • আপডেট: Tuesday, March 26, 2024 - 11:40 am

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি ও ক্লাস শুরুর তারিখ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক মো. তারিকুল হাসান স্বাক্ষরিত ভর্তি সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি শুরু হবে আগামী ১০ মে থেকে এবং ভর্তি হওয়ার শেষ তারিখ ২০ জুন পর্যন্ত। ভর্তি শেষে পহেলা জুলাই থেকে ক্লাস শুরু হবে। গত বছরের ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, গত ৫ মার্চ সি ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি পরীক্ষা শুরু হয়। এরপর ৬ মার্চ এ ইউনিট (মানবিক) ও ৭ মার্চ বি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার তিনটি ইউনিটে কোটা বাদে ৩ হাজার ৯০৪টি আসনের বিপরীতে মোট ১ লাখ ৭৩ হাজার ১১৭টি আবেদন জমা পড়েছিল। এ হিসাবে প্রতিটি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪৪ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী। ভর্তি পরীক্ষা সকাল ৯টা থেকে ১০টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বেলা ১টা থেকে ২টা এবং বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মোট চার পালায় অনুষ্ঠিত হয়েছে।

 

সোনালী/ সা