ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৫:৫৭ পূর্বাহ্ন

৪৭ বছর বয়সে এসএসসি দিচ্ছেন মোহনপুরের সাবেক ইউপি সদস্য

  • আপডেট: Thursday, February 15, 2024 - 9:32 pm

এম এম মামুন, মোহনপুর থেকে: ৪৭ বছর বয়সে এসএসসি পরীক্ষা দিচ্ছেন দুই সন্তানের জনক সাবেক ইউপি সদস্য বেলাল হোসেন। তিনি রাজশাহীর মোহনপুর উপজেলার ৬ নম্বর জাহানাবাদ ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য।

বেলাল হোসেন কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) সমমান পরীক্ষায় বসেছেন। তার বাড়ি মোহনপুর উপজেলার মোল্লাডাঙ্গী গ্রামে। মোহনপুর উপজেলার কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট থেকে কেশরহাট ডিগ্রি কলেজ কেন্দ্রে অন্যান্য পরীক্ষার্থীর সাথে পরীক্ষা দিচ্ছেন। এ খবর এখন উপজেলার আলোচিত ঘটনা।

এ বয়সেও কেবল নিজের অদম্য ইচ্ছে শক্তির জোরে পেয়েছেন পড়াশুনার মনবল। বেলাল হোসেন বলেন, সমাজে একটু মাথা উঁচু করে বেঁচে থাকার প্রয়োজন অনুভব করেন।

এরপর ভাবেন দোলনা থেকে কবর পর্যন্ত শিক্ষার কোনো শেষ নেই। তাই বয়সের কথা না ভেবে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পরীক্ষা দিচ্ছেন। এত দেরিতে হলেও এই পরীক্ষা দিতে পারায় তিনি আনন্দিত বলে জানান।

মোহনপুর উপজেলার কেশরহাট টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আসলাম হোসেন বলেন, গত বছর ধুরইল ইউনিয়নের শফিকুল ইসলাম নামে একজন বর্তমান ইউপি সদস্য আমার প্রতিষ্ঠান থেকে ভাল ফলাফল করে পাস করেছেন। এবার বেলাল হোসেন নামের আরেক সাবেক ইউপি সদস্য পরীক্ষা দিচ্ছেন।

সোনালী/জেআর