ঢাকা | এপ্রিল ১৬, ২০২৪ - ৬:৩৮ পূর্বাহ্ন

আরটিজেএ নির্বাচনে ১৫ প্রার্থীরই মনোনয়ন বৈধ

  • আপডেট: Thursday, February 15, 2024 - 9:15 pm

স্টাফ রিপোর্টার: আগামী ২৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ’র দ্বি-বার্ষিক নির্বাচনে সাতটি পদে দাখিল করা ১৫ জন প্রার্থীরই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। পরে নির্বাচন কমিশনের বৈঠকে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হিসেবে গ্রহণ করা হয়।

প্রধান নির্বাচন কমিশনার মুস্তাফিজুর রহমান খানের সভাপতিত্বে বৈঠকে নির্বাচন কমিশনার প্রফেসর ড. প্রদীপ কুমার পান্ডে ও অ্যাডভোকেট মোমিনুল ইসলাম বাবু অংশ নেন।

যে ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে, তারা হলেন সভাপতি পদে একুশে টিভির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি বদরুল হাসান লিটন, ডিবিসি নিউজের ব্যুরো প্রধান সৌরভ হাবিব ও মোহনা টিভির ব্যুরো প্রধান মেহেদী হাসান শ্যামল।

সহ-সভাপতি পদে আর টিভির স্টাফ রিপোর্টার আমির ফয়সাল ও সময় টিভির ভিডিওগ্রাফার হাবিবুর রহমান পাপ্পু। সাধারণ সম্পাদক পদে মাই টিভির রাজশাহী বিভাগীয় প্রতিনিধি শাহরিয়ার অন্তু, মাছরাঙ্গা টিভির স্টাফ রিপোর্টার গোলাম রাব্বানী ও ইন্ডিপেন্ডেন্ট টিভির প্রতিবেদক মুস্তাফিজুর রহমান।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বিটিভির ক্যামেরাম্যান শাহরিয়ার শেখ সুমন, চ্যানেল ২৪ এর স্টাফ করেসপনডেন্ট আবরার শাঈর ও এখন টিভির ভিডিওজার্নালিস্ট রায়হানুল ইসলাম।

কোষাধ্যক্ষ পদে একজনই মনোয়ন দাখিল করেন মাছরাঙ্গা টিভির ভিডিওগ্রাফার মাহফুজুর রহমান রুবেল। নির্বাহী সদস্য পদে দীপ্ত টিভির ক্যামেরাপার্সন রফিকুল ইসলাম, চ্যানেল আইয়ের ক্যামেরাপার্সন মোস্তাফিজুর রহমান সোহান ও সময় টিভির রিপোর্টার শাহীন আলম।

আগামী ১৬ ফেব্রুয়ারি দুপুর ১২টায় খসড়া প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। খসড়া প্রার্থী তালিকার ওপর আপত্তি ও শুনানী অনুষ্ঠিত হবে ১৬ ফেব্রুয়ারি বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। ১৮ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে দুপুর ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। আর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ১৯ ফেব্রুয়ারি দুুপুর ১২টায়।

আগামী ২৪ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে দুপুর তিনটা পর্যন্ত নগরীর বরেন্দ্র কলেজে টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন-আরটিজেএ’র দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণ শেষে গণনার পর ওইদিনই ফলাফল প্রকাশ করা হবে।

সোনালী/জেআর