ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ৯:৩৭ অপরাহ্ন

চাকরি স্থায়ীকরণের দাবিতে নগরীতে নেসকো কর্মচারীদের মানববন্ধন

  • আপডেট: Sunday, February 11, 2024 - 9:32 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি লিমিটেডের (নেসকো) পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন।

গত ১৫ জানুয়ারি থেকে এ কর্মবিরতি শুরু করেন তারা।

রোববার সকাল থেকে রাজশাহী নেসকো কার্যালয়ের ভেতরে রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের কর্মচারীরা এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। এ সময় কাফনের কাপড় পড়ে মানববন্ধনে অংশ নিয়ে চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি দেন তারা।

বক্তারা কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে বলেন, আমরা দীর্ঘ ২০ বছর ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে কাজ করছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। আমরা আমাদের পরিবার-পরিজন নিয়ে চরম হতাশার মধ্যে জীবনযাপন করছি। আমাদের দাবি চাকরি স্থায়ীকরণ করতে হবে যতদিন তারা আমাদের দাবি মেনে নিবেন না ততদিন আমরা কর্মবিরতি দিয়ে মাঠে থাকবো । আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

এসময় মানবন্ধনে উপস্থিত হয়ে গাজিউর রহমান বলেন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমাদের চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিলো। কিন্তু এখন পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়িত হয়নি।

ফলে মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের পরিবার পরিজনের ভবিষ্যৎ রুটিরুজির নিশ্চয়তার জন্য চাকরি স্থায়ীকরণের দাবিতে বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি আমরা। মানববন্ধনে অস্থায়ী পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের মুখপাত্র আনোয়ার হোসেন, গোলাম কবীরসহ রাজশাহী ও রংপুর বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর