ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ৯:০০ অপরাহ্ন

আরো একটি স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান পেল আরএমপি

  • আপডেট: Sunday, February 11, 2024 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদস্যদের গরম ও মান সম্মত খাবার সরবরাহের জন্য পুলিশ কমিশনারের উদ্যোগে আরএমপিতে যুক্ত হলো আরও একটি ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’।

রোববার আরএমপি পুলিশ লাইন্সে ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে আরএমপি’র পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’-এর উদ্বোধন করেন। এর ফলে পুলিশ সদস্যদের খাদ্য বহনের দু’টি ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’ চালু হলো।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার বলেন, গত ২৪ সেপ্টেম্বর আরএমপিতে একটি স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান-এর উদ্বোধন করা হয়। একটি ভ্যানে নগরীর বিভিন্ন স্থানে আরএমপি’র পুলিশ সদস্যদের ডিউটি পোস্টে গরম ও মান সম্মত খাবার বহন করা সম্ভব হচ্ছিল না। আরএমপি’র সকল ডিউটি পোস্টে গরম ও মান সম্মত খাবার যেন যথা সময়ে বহন করা যায় সেই জন্য আরও একটি ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’ যুক্ত করা হলো। এর ফলে সকল পুলিশ সদস্যদের তাদের ডিউটি পোস্টে সময়মতো গরম ও মানসম্মত খাবার সরবরাহ করা সম্ভব হবে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার বিপ্লব বিজয় তালুকদার যোগদানের পর হতে মহানগর পুলিশের সার্বিক কল্যাণে নানাবিধ পদক্ষেপ নিয়েছেন। সর্বাগ্রে তিনি ফোর্সের খাবারের মান উন্নয়নে উদ্যোগ গ্রহণ করেন এবং ফোর্সের মেসের পরিবেশ ও খাবারের মানের দিকে মনোনিবেশ করেন। তিনি খাবার মেন্যু মানসম্মত করার নির্দেশ প্রদান করেন। পুলিশ কমিশনার অনুধাবন করেন ডিউটিরত পুলিশ সদস্যদের খাবার পরিবহন ও পরিবেশনের প্রচলিত পদ্ধতি যথেষ্ট আধুনিক ও মানসম্মত নয়। তাই তিনি ‘স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান’ চালু করার উদ্যোগ গ্রহণ করেন। গত ২৪ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ প্রথমবারের মত স্মার্ট ফুড ক্যারিয়ার ভ্যান-এর উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) রশীদুল হাসান, পিপিএম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মোহাম্মদ হেমায়েতুল ইসলামসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

সোনালী/জগদীশ রবিদাস