ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ১:৩৮ পূর্বাহ্ন

বিজয়ের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশপ্রেমের শপথ নিন

  • আপডেট: Monday, December 18, 2023 - 12:19 am

বিজয় দিবসের আলোচনায় এমপি বাদশা

স্টাফ রিপোর্টার: মহান বিজয় দিবসের চেতনায় উদ্বুদ্ধ হয়ে প্রকৃত দেশপ্রেমের শপথ নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

গত শনিবার সকালে বিজয় দিবস উপলক্ষে ইসলামিয়া কলেজ ও রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত পৃথক আলোচনা সভায় বক্তব্য দিতে গিয়ে তিনি এই আহ্বান জানান। বক্তব্যের শুরুতে এমপি ফজলে হোসেন বাদশা দেশবাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, স্বাধীনতা বাঙালী জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনের পেছনে রয়েছে, শোষণ-বঞ্চনার পাশপাশি রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের ইতিহাস। দীর্ঘ আন্দোলন-সংগ্রাম ও নানা চড়াই-উতরাই পেরিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতা ঘোষণার মাধ্যমে তা পূর্ণতা পায়।

এমপি ফজলে হোসেন বাদশা গভীর শ্রদ্ধায় স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদ, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক, বিদেশি বন্ধু, যুদ্ধাহত ও শহিদ পরিবারের সদস্যসহ সর্বস্তরের জনগণকে, যাদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা।

ইসলামিয়া কলেজের আলোচনা সভায় সভাপতিত্ব করেন কলেজের গভর্নিং বডির সভাপতি ও শিক্ষানুরাগী আমিনুর রহমান। বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ কামরুজ্জামান। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশনের আলোচনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ইউনুছ আলী। বক্তব্য দেন রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রিটায়ার্ড অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল বাশার, শিক্ষানুরাগী মঞ্জুর মোরশেদ হাসান চুন্না প্রমুখ। এসময় অন্যান্য বিভিন্ন সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ