ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:১০ পূর্বাহ্ন

রাজশাহীকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই: লিটন

  • আপডেট: Thursday, November 2, 2023 - 11:35 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের সচিবালয় ও হিসাব বিভাগের কার্যক্রম বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত নগর ভবনের সিটি হলরুমে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, গত ৫ বছরে রাজশাহীকে সাফল্যের একটা পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব হয়েছে। রাজশাহীর সুনাম দেশের সীমানা পেরিয়ে বিদেশে বসবাসরত বাংলাদেশীদের মাঝেও ছড়িয়ে পড়েছে। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরো সামনের দিকে এগিয়ে নিতে যেতে চাই।

রাসিক মেয়র বলেন, রাজশাহীকে স্মার্ট সিটি করতে আইসিটি বিভাগের সহযোগিতায় মাস্টারপ্ল্যান তৈরি করা হয়েছে। রাজশাহীতে নৌবন্দর প্রতিষ্ঠা ও ভারতের মুর্শিদাবাদের ধূলিয়ান ও মায়া বন্দর থেকে রাজশাহী পর্যন্ত নৌরুট চালু করার প্রচেষ্টা চলছে। এটি চালু হলে রাজশাহীর অর্থনৈতিক গতিশীলতা বৃদ্ধি পাবে।

আগামীতে রাজশাহী সিটির আয়তন কয়েকগুন বৃদ্ধি করা হবে। সব মিলিয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের এমন এক জায়গায় নিয়ে যেতে চাই সেখান থেকে কেউ নিচে নামাতে পারবে না। সেই লক্ষ্যে আমরা নিবিড়ভাবে কাজ করে যাচ্ছি।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীর উদ্দিনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম-উল-আযিম। সভা মঞ্চে উপস্থিত ছিলেন ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান। সভায় রাসিকের বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, ভারপ্রাপ্ত সচিব আল মাহমুদ রনি সহ সচিবালয় ও হিসাব বিভাগের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর