ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৪:৪৯ অপরাহ্ন

চুরির অপবাদে শিশুকে নির্যাতন, বিচার চাওয়ায় গ্রামছাড়ার হুমকি

  • আপডেট: Monday, August 28, 2023 - 8:32 pm

অনলাইন  ডেস্ক: নাটোরের সিংড়ায় মাছ চুরির অপবাদ দিয়ে আলিফ হোসেন (৬) ও এনামুল হক (৮) নামের দুই শিশুকে নির্যাতন করা হয়েছে। সারদানগর গ্রামের আওয়ামী লীগ কর্মী ইয়াকুব আলীর বিরুদ্ধে এই অভিযোগ।

এ ঘটনায় সোমবার দুপুরে সিংড়া থানায় লিখিত অভিযোগ করেন আলিফের বাবা আতোয়ার আলী।

শনিবার চৌগ্রাম ইউনিয়নের সারদানগর বিলে নির্যাতনের ঘটনাটি ঘটে। আলিফের বাড়ি স্থানীয় সারদানগর গ্রামে। সে প্রথম শ্রেণিতে পড়ে। এনামুল একই গ্রামের নাসিরের আত্মীয়।

এদিকে ইউনিয়নের হুলহুলিয়া সামাজিক উন্নয়ন পরিষদে বিচার দেওয়ায় আলিফের পরিবারকে গ্রামছাড়া করার হুমকি দিয়েছে ইয়াকুব আলী ও তার লোকজন। রোববার রাতে নির্যাতিত শিশুর ছবি ফেসবুকে ছড়িয়ে পড়লে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সারদানগর বিলে প্রায় আধাকিলোমিটার এলাকাজুড়ে বাঁশের তৈরি ফাঁদ বসিয়ে মাছ শিকার করে ইয়াকুব আলী ও তার লোকজন। শনিবার দুই শিশু মাছ ধরা দেখতে যায়।

এ সময় মাছ চুরির অপবাদ দিয়ে নৌকায় বেঁধে তাদের নির্যাতন করা হয়। এক পর্যায়ে অসুস্থ হয়ে পড়লে শিশুদের ছেড়ে দেওয়া হয়। অভিযুক্ত ইয়াকুব আলী গা-ঢাকা দিয়েছে। তিনি মোবাইল ফোন রিসিভ করেনি।

ইউপি চেয়ারম্যান আল তৌফিক পরশ বলেন, শিশু আলিফের পরিবারকে হুমকি দেওয়া হচ্ছে।

সিংড়া থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে নির্যাতনের সত্যতা মিলেছে। অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

সোনালী/জেআর