ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৯:৫৯ অপরাহ্ন

ভিসির সামনেই চেয়ার ছোড়াছুড়ি রাবি শিক্ষার্থীদের

  • আপডেট: Sunday, August 27, 2023 - 4:19 am

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ বাস্কেট বলের ফাইনাল খেলার সময় রাষ্টবিজ্ঞান বিভাগ ও মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের মধ্যে চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে।

গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জিমনেসিয়ামে এ ঘটনা ঘটে।

জানা যায়, খেলায় দর্শকদের স্লেজিংকে (কটু কথা) কেন্দ্র করে এমনটি ঘটে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম ও অধ্যাপক হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাষ্ট্রবিজ্ঞান ও মার্কেটিং বিভাগ ফাইনাল খেলায় অংশ নেয়। খেলার প্রথমার্ধে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের পয়েন্ট ছিল ২১ এবং মার্কেটিং বিভাগের পয়েন্ট ছিল ১৯। খেলা চলার একপর্যায়ে দুই পক্ষের শিক্ষার্থীরা (দর্শকরা) নিজেদের দলের হয়ে স্লেজিং করতে থাকে।

এ নিয়ে দুই বিভাগের শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছোড়াছুড়ি করতে থাকে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কিছু শিক্ষক আহত হন। পরে খেলাটি স্থগিত করা হয়।

এ বিষয়ে শরীরচর্চা বিভাগের (ভারপ্রাপ্ত) পরিচালক মোহাম্মদ আলী জানান, অনাকাঙ্খিত কারণে ফাইনাল খেলা স্থগিত করা হয়েছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, খেলাধুলার মধ্যে বিশৃঙ্খলা কাম্য নয়। এই ঘটনায় দুই বিভাগের দুই শিক্ষার্থীকে চিহ্নিত করা হয়েছে।

আজ রোববার দুই বিভাগের চেয়ারম্যান ও চিহ্নিত দুজনকে নিয়ে প্রক্টর দপ্তরে বসে বিষয়টির সমাধান করা হবে। শৃঙ্খলা ভঙ্গের কারণে বিধিমতো ব্যবস্থা নেওয়া হবে। সমকাল

সোনালী/জেআর