ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ২:৪৩ পূর্বাহ্ন

বাসা ভাড়া নেয়ার কথা বলে চুরি করাই যার কাজ

  • আপডেট: Friday, August 25, 2023 - 11:35 pm

অনলাইন ডেস্ক: রাজধানীতে বাসা ভাড়া নেয়ার কথা বলে চুরি করার অভিযোগে শেখ মশিউর রহমান শাওন (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) সন্ধ্যায় শেওড়াপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ বলছে, শাওন বাসা ভাড়া করার নামে বিভিন্ন ফ্ল্যাটে ঢুকেন, এরপর সুযোগ বুঝে চুরি করে কেটে পরেন। তার কাছ থেকে ২ জোড়া রুপার নুপুর, ১০ হাজার ৪৮০ টাকা এবং চুরির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার শাওন একজন চিহ্নিত চোর। তিনি মূলত ‘টু লেট’, ‘বাসা ভাড়া দেয়া হবে’ এমন পোস্টার, সাইনবোর্ড ঝুলানো ভবনগুলোতে যান। সাধারণত তিনি সকাল ১১ টা থেকে বিকেল ৩ টার মধ্যে যান। কারণ স্কুল, অফিস খোলা থাকার ফলে ওই সময় এ ধরনের ভবনে কেউ থাকে না।

তাই বাসা ভাড়ার নাম করে এই সময়েই ভবনে ঢুকে পরেন শাওন। এরপর ঘরের তালা ভেঙে সব চুরি করে পালিয়ে যান। তার সঙ্গে সবসময় একটি ব্যাগ থাকে। সেই ব্যাগে থাকে তালা ভাঙার যন্ত্রসহ চুরির যাবতীয় সরঞ্জাম। কেউ জিজ্ঞেস করলে নিজেকে ইলেক্ট্রিশিয়ান বলে পরিচয় দেন।

ওসি আরও জানান, শেওড়াপাড়ায় বাসা ভাড়ার নাম করে একটি ফ্ল্যাটে ঢুকে চুরি করেন। অন্য একটি বাসায় চুরি করতে গিয়ে ধরা পরেন শাওন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি গত চার বছরে অর্ধশতাধিক চুরি করেছেন বলে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ৪টি মামলা রয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

সোনালী/জেআর