ঢাকা | জুলাই ১৭, ২০২৪ - ৭:৫০ অপরাহ্ন

চীন সফর শেষে দেশে ফিরলেন বাম দলের শীর্ষ নেতারা

  • আপডেট: Sunday, July 30, 2023 - 7:32 pm

অনলাইন ডেস্ক: এক সপ্তাহ চীন সফর শেষে দেশে ফিরেছেন ১৪ দলের শরিক তিন বামপন্থি দলের শীর্ষ পর্যায়ের নেতারা। রোববার দুপুরে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন, জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, কেন্দ্রীয় নেতা লুৎফুন নেসা খান বিউটি, তসলিমা খালেদ, জাসদের সাংগঠনিক সম্পাদক আব্দুল আলম স্বপন, কুষ্টিয়া জেলা সহ-সভাপতি আহামেদ আলী প্রমুখ।

সফরকালে প্রতিনিধি দলটি চীনের কমিউনিস্ট পার্টির আন্তর্জাতিক বিভাগ ছাড়াও ইউনান প্রদেশের কমিউনিস্ট পার্টি ও সরকারের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করেন। এ ছাড়া তারা কুনমিং ও ইউনান প্রদেশের বিভিন্ন স্থান পরিদর্শন করেন। এ সময় নেতাদের পূর্ণাঙ্গ স্বাস্থ্য পরীক্ষাও করা হয়।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই চীনের উদ্দেশে যাত্রা করে প্রতিনিধি দলটি। বাম নেতাদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন চীনা দূতাবাসের কর্মকর্তারা। এর আগে চীনা দূতাবাসে সফরকারী নেতাদের সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়।

সোনালী/জগদীশ রবিদাস