ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ১২:৪১ পূর্বাহ্ন

রাজশাহীতে পুলিশের পোশাক পরে টিকটক করতে গিয়ে ৬ জন গ্রেপ্তার

  • আপডেট: Friday, July 28, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে পুলিশের পোশাক পরে টিকটক ভিডিও বানানোর সময় নারীসহ ছয়জন টিকটকারকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত শুক্রবার (২৮ জুলাই) সকালে শহরের রাজপাড়া থানার তেরখাদিয়া এলাকার শহিদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

আজ শনিবার বিকালে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত টিকটকাররা হলেন—চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাতেন খা মোড়ের রাহাত আলীর ছেলে রওনক বিশ্বাস (২৩), রাজশাহী পবা উপজেলার বড় ভালাম গ্রামের আয়নাল হকের ছেলে মোস্তাকিম (২৫), নগরীর রাজপাড়া থানার নতুন বিলসিমলা এলাকার মৃত মনছুর রহমানের ছেলে আল মামুন (৪৭), কাশিয়াডাঙ্গা থানার হাড়ুপুরে আব্দুর রাজ্জাকের ছেলে সাজু আহমেদ (৩৩), কুষ্টিয়া সদর উপজেলার কালিশংকরপুরের মঞ্জুর হোসেনের ছেলে হাবিবুর রহমান (১৯) ও পাবনার ঈশ্বরদী উপজেলার হাসপাতাল রোডের আ. মান্নানের মেয়ে আয়েশা সিদ্দিকা (২২)।

আরএমপি’র মুখপাত্র রফিকুল আলম বলেন, “শুক্রবার সকাল ১০টায় নগর গোয়েন্দা পুলিশের একটি টিম মহানগর এলাকায় সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান ও আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ডিউটি পালন করছিল।

এসময় পুলিশের ওই টিম শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামের সামনে পুলিশের পোশাক পরে কয়েকজন নারী ও পুরুষকে পুলিশ সম্পর্কে নেতিবাচক তথ্য সংগ্রহ ও প্রচার করতে টিকটক ভিডিও ও স্থিরচিত্র ধারণ করার সময় হাতেনাতে আটক করে।”

নারী টিকটকারের পুলিশের পোশাক পরার কারণ সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোনো সন্তোষজনক উত্তর দিতে পারেননি। তাদের কাছে থাকা টিকটকের স্ক্রিপ্ট পর্যালোচনা করে দেখা যায়, তাতে পুলিশের বিরুদ্ধে নেতিবাচক সংবাদ আছে।

এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে শহরের রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান মহানগর পুলিশের কর্মকর্তা রফিকুল ইসলাম।

সোনালী/জেআর