ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৫:৪৮ পূর্বাহ্ন

ডেঙ্গুতে এক দিনে সর্বোচ্চ ৮৮৯ জন হাসপাতালে, মৃত্যু ৩

  • আপডেট: Monday, July 10, 2023 - 7:22 pm

অনলাইন ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮৮৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছর এক দিনে সর্বোচ্চ। এই সময়ে ডেঙ্গুতে তিনজনের মৃত্যু হয়েছে।

সোমবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৮৮৯ জন ডেঙ্গু নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৭৪ জন। ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৩১৫ জন।

বর্তমানে দেশে সর্বমোট তিন হাজার ২৫৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২ হাজার ৮০ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ১৭৩ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১০ জুলাই পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ১৩ হাজার ৮৪৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯ হাজার ৬৬৪ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪ হাজার ১৭৯ জন ভর্তি হয়েছেন।

একই সময়ে সারা দেশে সর্বমোট ছাড়প্রাপ্ত ডেঙ্গু রোগী ১০ হাজার ৫১৪ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৭ হাজার ৫২৫ জন এবং ঢাকার বাইরে ২ হাজার ৯৮৯ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মৃত্যু দাঁড়াল ৭৬ জনে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল সর্বমোট ৬২ হাজার ৩৮২ এবং ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা যান।

সোনালী/জেআর