ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ১০:৫৭ অপরাহ্ন

‘মেহনতিদের অধিকার আদায়ের লড়াইকে তরান্বিত করুন’

  • আপডেট: Wednesday, July 5, 2023 - 10:00 pm

স্টাফ রিপোর্টার: দেশের কৃষক-শ্রমিক, গরীব ও মেহনতি মানুষের অধিকার আদায়ের চলমান লড়াইকে আরো তরান্বিত করার আহ্বান জানিয়েছেন রাজশাহী মহানগর ওয়ার্কার্স পার্টির নেতারা। মঙ্গলবার বিকালে দলটির শাহমখদুম ও সন্ধ্যায় বোয়ালিয়া পুর্ব-পশ্চিম থানা কমিটির পৃথক দুই কর্মিসভা থেকে তারা এই আহ্বান জানান।

শহরের হামিদপুর পাইলট উচ্চ বিদ্যালয়ে শাহমখদুম ও জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ে বোয়ালিয়া থানা কমিটির কর্মিসভা অনুষ্ঠিত হয়। পৃথকভাবে হওয়া দুই সভাতেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

এসময় তিনি বলেন, “সাধারণ জনগণের স্বার্থের বাইরে ওয়ার্কার্স পার্টির আলাদা কোন স্বার্থ নেই। লড়াই ছাড়া ইতিহাসে কোনকিছুই অর্জন করা সম্ভব হয়নি। কাজেই মেহনতি মানুষের অধিকার আদায় করে নিতে হলে ওয়ার্কার্স পার্টির চলমান লড়াইকে তরান্বিত করার কোন বিকল্প নেই।”

দেবাশিষ প্রামানিক তার বক্তব্যে দলের থানা ও ওয়ার্ড কমিটির সকল নেতাদের আরো ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। একইসঙ্গে সাংগঠনিকভাবে নির্বাচনমুখি সক্রিয়তা, পাড়া-মহল্লার কমিটিগুলোকে গতিশীল করাসহ সাধারণ মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ আরো বৃদ্ধি করারও নির্দেশনা দেন তিনি।

বোয়ালিয়া থানার যৌথসভায় সভাপতিত্ব করেন মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য সিরাজুর রহমান খান। সেখানে আরো বক্তব্য দেন, কেন্দ্রীয় কমিটির সদস্য ও মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য সাদরুল ইসলাম, আব্দুল মতিন, মহানগর সদস্য রিয়াজ আহমেদ তুর্কি, বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক ও মহানগরের সদস্য সীতানাথ বনিক, বোয়ালিয়া পশ্চিমের সাধারণ সম্পাদক শাহিন শেখ, থানা কমিটির নেতা ফরহাদ চৌধুরী শিপন, বিমান চক্রবর্তী, আব্দুল খালেক কুলু, হিরা আক্তার প্রমুখ। সভাটি পরিচালনা করেন বোয়ালিয়া পুর্ব কমিটির সভাপতি ও মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য নাজমুল করিম অপু।

অপরদিকে, শাহমখদুম থানার কর্মিসভায় সভাপতিত্ব করেন কমরেড রিয়াজ আহমেদ। বক্তব্য দেন, মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য নাজমুল করিম অপু, থানা কমিটির নেতা নাসির উদ্দিন মিঠু, থানা কমিটির নেতা ফারুক হোসেন, যুবনেতা শিমু, মহানগর ছাত্রমৈত্রীর সহ-সভাপতি সাকিব আল হাসান প্রমুখ। সভাটি পরিচালনা করেন শাহমখদুম থানা কমিটির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম রেজা।

সোনালী/জগদীশ রবিদাস