ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:০৪ অপরাহ্ন

চট্টগ্রামে আবার বৃষ্টি, সাত উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

  • আপডেট: Wednesday, July 5, 2023 - 6:09 pm

অনলাইন ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটে নেমে ৩০ রানের ওপেনিং জুটি পায় বাংলাদেশ। এরপর দ্রুত সাত উইকেট হারিয়ে কাঁপছে স্বাগতিকরা।

টপ অর্ডারের ব্যর্থতার পর মিডলের সাকিব, মুশফিক, আফিফরা চাপ সামলাতে ব্যর্থ হয়েছেন। একপ্রান্তে লড়ছেন তাওহীদ হৃদয়। এর মধ্যেই দ্বিতীয়বার বৃষ্টিতে ম্যাচ বন্ধ আছে।

বাংলাদেশ ৩৪.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৪ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা তাওহীদ হৃদয় ৪২ রানে খেলছেন। তার সঙ্গী পেসার তাসকিন আহমেদ।

ওপেনার তামিম ইকবাল প্রথম ১৩ রান করে আউট হন। মুজিবের বলে ফেরার আগে ৩৫ বলে ২৬ রান করেন ওপেনার লিটন দাস। ছন্দে থাকা নাজমুল শান্ত ১২ রান করে নবীর স্পিনে কাটা পড়েন।

এরপর ১৫ রান করা সাকিবকে ফিরিয়েছেন আজমতুল্লাহ। মুশফিক ১ রান করে রশিদ খানের বলে বোল্ড হয়েছেন। দলে ফেরা আফিফ ৪ রান করে সাজঘরে ফিরেছেন। মেহেদি মিরাজ আউট হয়েছেন ৫ রান করে।

এই ম্যাচে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। দীর্ঘদিন পর একাদশে ফিরেছেন আফিফ হোসেন। বাদ পড়েছেন এবাদত হোসেন। ইনজুরি কাটিয়ে একাদশে ফিরেছেন সাকিব আল হাসান।

অন্যদিকে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নেমেছে সফরকারীরা। দলে ফিরেছেন স্পিন ত্রয়ী রশিদ খান, মোহাম্মদ নবী ও মুজিব উর। এই ম্যাচে পেসার সেলিম সাফির অভিষেক হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লা জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।

সোনালী/জেআর