ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ৫:৫৫ পূর্বাহ্ন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিড়ালের র‌্যাম্প শো

  • আপডেট: Sunday, June 4, 2023 - 10:00 am

অনলাইন ডেস্ক: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিড়ালের র‌্যাম্প শো অনুষ্ঠিত হয়েছে। শো’র লাল গালিচায় ‘রাণী এলিজাবেথ’, ‘চিত্রনায়িকা পরীমনি’ সাজে হেঁটেছে বিড়াল।

শনিবার বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনে এ ‘র‌্যাম্প শো ও যেমন খুশি তেমন সাজাও’ অনুষ্ঠিত হয়। রাবির ‘এগ্রিকালচারাল ক্লাব’ প্রথমবারের মতো এই ব্যতিক্রমী প্রতিযোগিতার আয়োজন করে।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় অংশ নিতে বিশ্ববিদ্যালয় ও জেলার ৭০ প্রতিযোগী নিবন্ধন করেন। শো প্রদর্শন ও সাজানোর উপর ভিত্তি ৬ ছয় বিজয়ীকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হয়। র‌্যাম্প শো শেষে ফ্রি ভেটেরিনারি মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করা হয়।

র‌্যাম্প শোতে অংশ নিতে বিড়ালগুলোকে বিভিন্ন আঙ্গিকে সাজানো হয়। চোখে সানগ্লাস, শরীরে শাড়ী, গলায় বাহারি রঙের ফিতা, মাথায় টুপি, কোমরে বেল্ট, মাথায় মুকুট পরিয়ে সুন্দরভাবে সাজানো হয় বিড়ালগুলোকে।

প্রতিযোগিতায় অংশ নেওয়া নগরীর বর্ণালী এলাকার সাবা সরকার বলেন, প্রথমবারের মতো এমন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছি। খুবই দারুণ লেগেছে। ব্যতিক্রমী আয়োজন। যে যার মতো করে বিড়ালকে সাজিয়ে এনেছেন। এখানে অংশ নিয়ে যেমন ভালো লেগেছে, প্রতিযোগিতা দেখেও ভালো লেগেছে। আমি বিড়ালকে রাণী এলিজাবেথ বেশে সাজিয়েছি।

বিড়ালকে চিত্রনায়িকা পরীমনি সাজিয়ে এনেছেন রিদিতা। তিনি বলেন, ভালো লাগা থেকেই বিড়ালকে পরীমনি বেশে সাজিয়ে আনা হয়েছে। বিড়ালের সাজ সবার নজর কেড়েছে। বিড়ালটি শান্তশিষ্ট, পাশাপাশি সে ভালো পারফর্মও করেছে। সেজন্য বিজয়ীর পুরষ্কারও জিতেছি। আয়োজন খুবই অসাধারণ ছিল। এমন আয়োজন বারবার হোক এমন প্রত্যাশা বিড়ালপ্রেমীদের।

আয়োজনের বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিশ্ববিদ্যালয় এগ্রিকালচারাল ক্লাবের সভাপতি জাকির হোসেন বলেন, রাজশাহীতে প্রথমবারের মতো ‘পেট র‌্যাম্প শো’ আয়োজন করা হয়েছে। যারা বিড়াল পোষেন, তাদের নিয়ে মিলনমেলার আয়োজন করাই ছিল শো এর উদ্দেশ্য।

প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন, কৃষি অনুষদের ডিন অধ্যাপক আব্দুল আলিম, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সস অনুষদের ডিন অধ্যাপক জালাল উদ্দিন সরদার, ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস বিভাগের সভাপতি ড. মোইজুর রহমান, এগ্রিকালচারাল ক্লাবের উপদেষ্টা অধ্যাপক গিয়াস উদ্দিন আহমেদ।