ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ৪:২৮ পূর্বাহ্ন

নির্বাচনি ইশতেহারে যেসব প্রতিশ্রুতি দিলেন লিটন

  • আপডেট: Saturday, June 3, 2023 - 4:00 pm

|| রাজশাহী সিটি নির্বাচন-২০২৩ ||

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন উপলক্ষে ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

চতুর্থবারের মতো সিটি নির্বাচনে অংশ নেয়া খায়রুজ্জামান লিটন এবার ১০ দফা ইশতেহারে ১০৫টি উন্নয়ন প্রতিশ্রুতি দিয়েছেন।

শনিবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ইশতেহারের ঘোষণা করেন তিনি।

লিটনের ছয় দফা নির্বাচনী ইশতেহারে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টিসহ নির্বাচিত হলে ছয় মেগা প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে বলে ঘোষণা দিয়েছেন।

এজন্য তিনি রাজশাহীর উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্য ও শিল্প বাণিজ্যসহ আরও ১০ খাতে ৯৯টি পয়েন্ট উল্লেখ করে এগুলো বাস্তবায়ন করা হবে বলে নির্বাচনী ইশতেহারে রাজশাহী সিটি করপোরেশনের ভোটারদের কাছে প্রতিশ্রুতি দেন।

রাজশাহীর সন্তান হিসেবে অবশিষ্ট উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য আরেকবার মেয়র হিসেবে কাজ করার জন্য ভোটারদের কাছে সুযোগ চেয়েছেন।

খায়রুজ্জামান লিটন বলেন, আগামীতে নির্বাচিত হলে ব্যাপক কর্মসংস্থান এবং বেকারত্ব হ্রাস ও উদ্যোক্তা সৃষ্টি করতে চাই। অর্থনৈতিক-সামাজিক-মানবিক শান্তিময় ও সমৃদ্ধ মহানগরী গড়ে তুলতে চাই। এই মহানগরীকে সমগ্র বরেন্দ্র অঞ্চলভিত্তিক আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করতে চাই। শিক্ষা ও সংস্কৃতি সমৃদ্ধ মহানগরীর বিশেষত্ব অর্জন করতে চাই।

তিনি বলেন, মহানগরীর ভৌগোলিক আয়তন ৯৬ বর্গকিলোমিটার থেকে ৩৫০ বর্গকিলোমিটার পর্যন্ত সম্প্রসারণ করতে চাই। রাজশাহী শহরের পাশে জেগে উঠা পদ্মার চরে রিভার সিটি নির্মাণ করতে চাই।

এসময় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল খালেক, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আক্তার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, মহানগর ওয়ার্কার্স পার্টির সভাপতি লিয়াকত আলী লিকু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান বাদশা, তবিবুর রহমান শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আসলাম সরকার, জাসদ রাজশাহী মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

আগামী ২১ জুন রাসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। ৩ লাখ ৩২ হাজার ১৫৭ ভোটারের এই আসনে ১৫২টি কেন্দ্রের সবগুলোতে ইভিএমের মাধ্যমে ভোট নেওয়া হবে।

সোনালী/জগদীশ রবিদাস