ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ৮:২২ পূর্বাহ্ন

রাজশাহী সিটি নির্বাচনে ভোট ছাড়াই কাউন্সিলর হতে যাচ্ছেন যিনি

  • আপডেট: Wednesday, May 24, 2023 - 10:39 pm

অনলাইন ডেস্ক: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২১ জুন। এ নির্বাচনে ভোট ছাড়াই ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হতে যাচ্ছেন রবিউল ইসলাম।

তিনি এই ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর। এই নির্বাচনে তাঁর সঙ্গে কেউ প্রার্থী না হওয়ার কারণে তার মনোনয়নপত্র বৈধ হলেই তিনি বিনা ভোটে ফের কাউন্সিলর হতে যাচ্ছেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চলতি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, গত ২৩ মে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হয়েছে। ২০ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে একমাত্র রবিউল ইসলাম মনোনয়নপত্র তুলে জমা দিয়েছেন। তবে এখনই তাঁকে নির্বাচিত ঘোষণা করা হবে না।

দেলোয়ার হোসেন বলেন, রবিউল একক প্রার্থী হলেও যাচাই-বাছাইসহ সব ধরনের প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগে তাঁকে নির্বাচিত ঘোষণা দেওয়ার সুযোগ নেই। কারণ, যাচাই-বাছাইয়ে তাঁর মনোনয়নপত্র বাতিলও হতে পারে। তাই মনোনয়নপত্র বৈধ হলেই তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।

কাউন্সিলর রবিউল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘গত মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। এ ওয়ার্ডে আমি একাই মনোনয়নপত্র জমা দিয়েছি। আমার প্রতিদ্বন্দ্বী হিসেবে কেউ মনোনয়নপত্র উত্তোলন কিংবা জমা দেননি। প্রতিদ্বন্দ্বী হিসেবে সাবেক একজন কাউন্সিলরসহ দুজনের নাম শোনা যাচ্ছিল। কিন্তু বিএনপির কারও নির্বাচনে না যাওয়ার নির্দেশনার কারণে একজন নিজেকে সরিয়ে নেন বলে শুনেছি।’

রবিউল ইসলাম আরও বলেন, ‘এ ছাড়া সাবেক একজন কাউন্সিলর আবারও প্রার্থী হওয়ার আগে নিজের জনপ্রিয়তা যাচাইয়ের জন্য ওয়ার্ডে ঘুরে কোনো সাড়া পাননি। ফলে তিনিও প্রার্থী হননি।’

প্রসঙ্গত, সিটি নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামীকাল বৃহস্পতিবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১ জুন। প্রতীক বরাদ্দ ২ জুন। এরপর ২১ জুন ইভিএমের মাধ্যমে ৩০টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সোনালী/জেআর