ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৬:১৬ অপরাহ্ন

মহাসড়কে পণ্যবাহী পরিবহণে বেড়েছে ডাকাতি!

  • আপডেট: Wednesday, May 24, 2023 - 11:00 am

অনলাইন ডেস্ক: দেশের প্রায় সকল মহাসড়কগুলতে পণ্যবাহী ট্রাক ছিনতাই একটি নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। পাশাপাশি ট্রাক ছিনতাইয়ের শিকার হচ্ছে ট্রাক-কাভার্ডভ্যানের চালকেরাও।

ট্রাকে উঠে চালকদের এলোপাথারি কুপিয়ে ছিনিয়ে নেয়া হচ্ছে টাকা পয়সা, মোবাইল। আহত হচ্ছেন চালক ও সহযোগিরাও। এমন ছিনতাইয়ের শিকার হওয়া বিএসআরএম লজিস্টিকের দুই ট্রাক চালকের কাছ থেকে অভিযোগ পাওয়া গেছে।

বিএসআরএম লজিস্টিকের ট্রাক চালক জাকির হোসেন তার লিখিত অভিযোগে জানান, গত ২ এপ্রিল রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা সংলগ্ন এলাকায় রাত আড়াইটার সময় ছিনতাইয়ের শিকার হন।

তিনি জানান, দাউদকান্দি ব্রীজ এলাকায় জ্যামের কারণে ধীরগতি থাকায় ৮-১০ জন লোক হঠাৎ করে ট্রাকের দুই পাশের জানালা দিয়ে উঠে হামলা করে। এসময় এলাপাথারি কুপিয়ে হাতে ও পায়ে জখম করে।

হেল্পার ও তার সাথে থাকা দুইটি মোবাইল এবং আনুমানিক ৬ হাজার টাকা নিয়ে যায়। কিন্তু গাড়ী চলমান থাকায় কোন রকমে প্রাণে বাঁচেন তারা। পেছনে থাকা অন্য ট্রাকের চালকরা তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যায়।

একই দিন চট্টগ্রামের নাছিরাবাদ এলাকায় ছিনতাইয়ে কবলে পড়ে আরো একটি ট্রাক। ওই দিন রাত দেড়টায় সীতাকুন্ড ফকিরহাট মডেল মসজিদ এলাকায় ৭-৮ জন মানুষ গাছ ফেলে প্রতিবন্ধকতা তৈরী করে।

এসময় চলন্ত গাড়ীতে উঠে ছিনতাইকারীরা জানালা দিয়ে ঢুকে রাম দা ও ছুরি দিয়ে কুপিয়ে ড্রাইভার ও হেল্পারকে আহত করে। ওই গাড়ীর চালক কামাল উদ্দিন বলেন, ছিনতাইকারীরা যখন আমাদের হামলা করে তখন গাড়ীর চাকা আইল্যান্ডে উঠে গেলে ছিনতাইকারীরার মানিব্যাগে থাকা ৪ হাজার ৩শ টাকা ও গুরুত্বপূর্ণ কাগজ নিয়ে যায়।

পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় কেয়ার হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারে চিকিৎসা নেয়া হয়। এ ব্যাপারে বিএসআরএম কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সোনালী/জেআর