ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৭:০১ অপরাহ্ন

রাজশাহী সিটি নির্বাচনে মনোনয়ন জমা ২৩ মে পর্যন্ত, ভোটগ্রহণ ইভিএমে

  • আপডেট: Thursday, April 27, 2023 - 4:19 pm

অনলাইন ডেস্ক: আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ হবে। আর নির্বাচনকে সামনে রেখে আগামী ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে।

এরই মধ্যে রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার মো. দেলোয়ার হোসেন এ তথ্য জানিয়ে গণ বিজ্ঞপ্তিও জারি করেছেন।

জারিকৃত গণবিজ্ঞতিতে বলা হয়েছে- রাজশাহী সিটি নির্বাচন উপলক্ষে আগামী ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র জমা পড়ার পর যাচাই-বাছাই করা হবে ২৫ মে।

আর ১ জুনের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ভোটগ্ৰহণ করা হবে ২১ জুন।

তবে যাচাই-বাছাইয়ের পর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী যদি মনে করেন তিনি রিটার্নিং কর্মকর্তার কাছে বাছাইয়ে সুবিচার পাননি, তাহলে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করতে পারবেন। আর রাজশাহীর জন্য বিভাগীয় কমিশনারকে আপিল কর্তৃপক্ষ হিসেবে নিযুক্ত করা হয়েছে।

এছাড়া আপিল কর্তৃপক্ষের কাছে আপিল দায়েরের শেষ সময় ২৮ মে। আপিল কর্তৃপক্ষের আপিল নিষ্পত্তির শেষ সময় ৩১ মে।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার দেলোয়ার হোসেন জানান, বুধবার (২৬ এপ্রিল) এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র, সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ড থেকে ১০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং এক নম্বর ওয়ার্ড থেকে ৩০ নম্বর ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনে ইচ্ছুক প্রার্থীরা রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে তাদের মনোনয়নপত্র দাখিল করতে পারবেন।

আগামী ২৩ মে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র গ্ৰহণ করা হবে। আর আগামী ২১ জুন সব ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে।

সোনালী/জেআর