ঢাকা | এপ্রিল ১৯, ২০২৪ - ৮:৪১ পূর্বাহ্ন

রাজশাহী ও চাঁপাইয়ে বজ্রপাতে দুজনের মৃত্যু

  • আপডেট: Wednesday, April 26, 2023 - 11:22 pm

অনলাইন ডেস্ক: রাজশাহীর গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। বুধবার বিকেলে ঝড়ের সময় বজ্রপাতে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের সাহাপুর ডাইংপাড়া গ্রামের বেলাল উদ্দীনের ছেলে মাসুদ রানা বুলবুল (৪২) ও ভোলাহাট উপজেলার দলদলীর মোখলেসুর রহমানের ছেলে সাকিব (৭)। বুলবুল কৃষি জমিতে কাজ করার সময় ও আম কুড়াতে গিয়ে সাকিবের বজ্রপাতে মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহত সাকিবের ভাই আবদুল হাকিম (১০) আহত হয়েছে।

জানা গেছে, গোদাগাড়ী উপজেলার রিশিকুল ইউনিয়নের সাহাপুর ডাইংপাড়া গ্রামে বুলবুল ধানের জমিতে কাজ করছিলেন। এ সময় বৃষ্টি শুরু হলে বিকট শব্দে বজ্রপাত শুরু হয়। বজ্রপাতে বুলবুল ঘটনাস্থলেই মারা যান।

গোদাগাড়ী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম বলেন, আইনগত ব্যবস্থাগ্রহণ শেষে নিহত কৃষকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

অপর দিকে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে আম কুড়াতে গিয়ে বজ্রপাতে সাকিব (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন তার ভাই হাকিম (১০)। বুধবার বিকেলে উপজেলার দলদলী ইউনিয়ন পরিষদের পাশে এ ঘটনা ঘটে। মৃত সাকিব দলদলী ইউনিয়ন পরিষদ পাড়ার মুখলেসুর রহমানের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, বিকেলে ঝড় ও শিলাবৃষ্টির সময় দলদলী ইউনিয়ন পরিষদের পাশে বাগানে আম কুড়াতে যায় সাকিব ও হাকিম। এ সময় হঠাৎ বজ্রপাত হলে ঘটনাস্থলেই সাকিবের মৃত্যু হয়। আহত হয় হাকিম। স্থানীয়রা হাকিমকে উদ্ধার করে চিকিৎসার জন্য ভোলাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে ভোলাহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, প্রাথমিক সুরতহাল শেষে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া আহত শিশুর চিকিৎসা চলমান রয়েছে।