ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৩১ পূর্বাহ্ন

সন্ধ্যার পর রাজশাহীসহ বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টির আভাস

  • আপডেট: Saturday, April 22, 2023 - 3:00 pm

অনলাইন ডেস্ক: ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে তা বেশিরভাগ স্থানে সন্ধ্যার পর হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

শুক্রবার দেশের অনেক স্থানে ঝড়-বৃষ্টি হয়েছে। তাই তাপপ্রবাহের আওতা অনেকটা কমে গেছে। স্বস্তি ফিরেছে জনজীবনে। শনিবার তাপমাত্রা আরও কমে বিভিন্ন স্থান থেকে তাপপ্রবাহ দূর হতে পারে।

আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজশাহী, ময়মনসিংহ ও খুলনা বিভাগ ছাড়া অন্যান্য বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হয়েছে। এ সময়ে তেঁতুলিয়ায় সবচেয়ে বেশি ১৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যার আগে ঢাকায়ও কালবৈশাখী ঝড়ের সঙ্গে বৃষ্টি হয়েছে।

এখনো দেশের তিন বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল যশোরে। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে বলেও পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজকে ঢাকায় সারাদিন রৌদ্রোজ্জ্বল আবহাওয়া থাকারই সম্ভাবনা বেশি। তবে রাতে ঝড়-বৃষ্টি হতে পারে। শনিবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ছিল তেঁতুলিয়ায়।

সোনালী/জেআর