ঢাকা | ফেব্রুয়ারী ২০, ২০২৪ - ১১:৩৭ অপরাহ্ন

আবু রায়হান মাসুদ আওয়ামীলীগে অনুপ্রবেশকারী

  • আপডেট: Saturday, October 8, 2022 - 11:08 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামান আখতারে প্রধান নির্বাচনী এজেন্ট আবু রায়হান মাসুদ আওয়ামী লীগের কেউ না। তিনি আওয়ামীলীগে প্রবেশ করলেও প্রাথমিক সদস্য পদ নেই তার।

বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগর কার্যনির্বাহীর সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার সন্ধ্যায় রাজশাহী মহানগর আওয়ামীলীগ অফিসে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল পরিচালনা করেন নগর সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

সভায় আবু রায়হান মাসুদের সাম্প্রতিক কর্মকাণ্ডে নিয়ে বক্তারা উদ্বেগ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন. আবু রায়হান মাসুদ আওয়ামী লীগে যোগদান করলেও সে দলের কোন পদ বা প্রাথমিক সদস্য পদও নেই তার। তার সাম্প্রতিক কর্মকাণ্ডে এটিই প্রতিয়মান হয় যে আওয়ামী লীগ দীর্ঘদিন ক্ষমতায় থাকার ফলে দলে অনুপ্রবেশকারীর অংশগ্রহণ ঘটেছে আবু রায়হান মাসুদ তাদের অন্যতম।

তার প্রমাণ রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ তথা দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালের বিপক্ষে অবস্থান করছে। প্রকারন্তরে সে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অমান্য করে শৃঙ্খলা ভঙ্গ করেছে। সভায় সিদ্ধান্ত গ্রহন হয় যে, দলে সে একজন অনুপ্রেবেশকারী, আবু রায়হান মাসুদ আওয়ামী লীগের কেউ না কাজেই দলীয় পরিচয় ব্যবহার করে সে যদি কোন কার্যক্রম চালায় বাংলাদেশ আওয়ামী লীগ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবে।

সভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সুস্থতা কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মীর ইকবালকে বিজয়ী করার সিদ্ধান্ত নেয়া হয়।