ঢাকা | ফেব্রুয়ারী ২৪, ২০২৪ - ৫:৪৫ অপরাহ্ন

২৬ দিন আগের মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ‘মিষ্টি বাড়ি’ সিলগালা

  • আপডেট: Saturday, September 17, 2022 - 11:02 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে রাজশাহী মিষ্টি বাড়ির একটি আউটলেটকে সিলগালা করা হয়েছে। শনিবার দুপুরে নগরীর নওদাপাড়া এলাকায় ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় এ অভিযান পরিচালনা করেন।

সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান, রাজশাহী মিষ্টি বাড়ির নওদাপাড়া আউটলেটে বিপুল পরিমাণে মেয়াদোত্তীর্ণ টোস্ট বিস্কুট, চানাচুর ও পাউরুটি পাওয়া গেছে। যেগুলো ২৬ দিন আগে মেয়াদ শেষ হয়েছে। তবুও এসব মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রয়ের জন্য ভালো পণ্যের সাথে সংরক্ষণ করছিলো। এই অপরাধে আউটলেটে সিলগালা করে কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এর বাহিরে নগরীর জিয়া পার্কের মোড়ের হালিমা ফার্মেসিতে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির প্রমাণ মেলে। এই অপরাধে ওই ফার্মেসী মালিককে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া পবা নতুন পাড়ার রবিউল স্টোরে অভিযান চালানো হয়। তারা অনুমোদনবিহীন আইসক্রিম বিক্রি করছিলো। যেসব আইসক্রিমে উৎপাদন বা মেয়াদোত্তীর্ণের তারিখ কিছুই লেখা নেই। তার মুদি দোকানে কোনো মূল্য তালিকাও প্রদর্শন করা নেই। এসব অপরাধে দোকান মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন দুই প্রতিষ্ঠানকে মোট ৯ হাজার টাকা জরিমানা ও একটি প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।