ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১০:৪০ পূর্বাহ্ন

বিদায় ম্যাচে বিরাটের সেঞ্চুরি

  • আপডেট: Thursday, September 8, 2022 - 11:03 pm

 

অনলাইন ডেস্ক: এশিয়া কাপ থেকে বিদায় নেয়ার ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন বিরাট কোহলি। সুপার ফোরের আজকের ম্যাচে দল দুটি নেমেছে নিয়ম রক্ষার্থে। এই ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় আফগানিস্তান।

ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। এদিন ওপেনিংয়ে নেমে দারুণ শুরু করে বিরাট কোহলি আর লোকেশ রাহুল। এই জুটির ব্যাট থেকে আসে ১১৯ রান। ব্যাট হাতে ৪১ বলে ৬২ রান করে ফরিদ খানের বলে আউট হন রাহুল। তার আউটের পর রানের গতি কিছুটা কমে গেলেও। দ্রুতই তা পুষিয়ে নেন বিরাট কোহলি।

আফগান বোলারদের পিটিয়ে সেঞ্চুরিখরা কাটান বিরাট। খেলেন ৬১ বলে ১২২ রানের দুর্দান্ত ইনিংস। যার মাধ্যমে দীর্ঘদিন পর দেশের জার্সিতে শতক পেয়েছেন তিনি। ভারত পায় ২১২ রানের বিশাল সংগ্রহ।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের দেয়া ২১৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমেছে আফগানিস্তান। ব্যাট করতে নেমে ৩ ওভার ব্যাট করে ৯ রান সংগ্রহ করেছে আফগানরা। হারিয়েছে ৪ উইকেট।

ভারত একাদশ

লোকেশ রাহুল (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দিনেশ কার্তিক, দীপক হুডা, রিশভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার ও আর্শদীপ সিং।

আফগানিস্তান একাদশ

হযরতউল্লাহ জাজাঈ, রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, নজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, করিম জানাত, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাঈ, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ ও ফজলহক ফারুকী।