ঢাকা | মে ২১, ২০২৪ - ৮:০৫ অপরাহ্ন

সাংবাদিক জাবীদ অপুর উপর পাথর নিক্ষেপ

  • আপডেট: Wednesday, July 27, 2022 - 11:52 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী রেলওয়ে স্টেশনে রাজশাহী বিশ^বিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অবরোধের সময় পাথর নিক্ষেপে আহত হয়েছেন সোনালী সংবাদের চীফ ফটো সাংবাদিক ও যমুনা টিভির সিনিয়র ভিডিও জার্নালিস্ট জাবীদ অপু।

বুধবার বিকেল সাড়ে পাঁচটার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে এই ঘটনা ঘটে। এতে মাথায় আঘাত পেয়ে তিনি আহত হন ।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ট্রেনে অবরোধ করে রাখলে সেখানে পেশাগত দায়িত্ব পালন করতে যান জাবীদ অপু। এসময় ভীড়ের মধ্যে জাবীদ অপুর উপর কে বা কারা পাথর ছুঁড়ে মারে। সেই পাথরের আঘাতে আহত তিনি। সহকর্মীরা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। বর্তমানে জাবীদ অপু নিজ বাসায় বিশ্রামে রয়েছেন।

এদিকে সাংবাদিক জাবীদ অপু উপর হামলার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সামাদ খান।

বিবৃতিতে তারা বলেন, সাংবাদিক পরিচয় প্রদানের পরেও এ ধরনের হামলা দেশের স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি স্বরূপ। আমরা এই ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছি। সাংবাদি জাবীদ অপু বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন রাজশাহী শাখার সাবেক সভাপতি। এছাড়াও তিনি বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহীর কমিটির সদস্য ছিলেন।