ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ২:১৬ অপরাহ্ন

রাজশাহীতে বার কাউন্সিলের সদস্য নির্বাচনের ভোটগ্রহণ

  • আপডেট: Wednesday, May 25, 2022 - 10:52 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার রাজশাহী কোর্টের সিজিএম ভবনে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ভোটার ছিলেন ৮৩৭ জন। দুপুরে সেখানে গিয়ে ভোট দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুদ ওয়াদুদ দারা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের এফ গ্রুপ আসনের প্রার্থী অ্যাডভোকেট একরামুল হক, অ্যাডভোকেট মোজাফফর হোসেন, মো. ইয়াহিয়া, আসলাম সরকার, মুসাব্বিরুল ইসলাম, ইসমত আরা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের সাধারণ আসনের প্রার্থীরা হলেন- সৈয়দ রেজাউর রহমান, কামরুল ইসলাম, মোখলেসুর রহমান বাদল, শাহ মো. খসরুজ্জামান, মো. রবিউল আলম বুদু, মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা ও নজরুল ইসলাম খান। এই প্যানেলে এফ গ্রুপের প্রার্থী একরামুল হক।

অন্যদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের সাতজন সদস্য প্রার্থী হলেন- এজিএম মোহাম্মদ আলী, আব্দুল্লাহ আল মামুন, এএম মাহবুব উদ্দিন খোকন, জয়নুল আবেদিন, মোহাম্মদ আবদুল মতিন, জসিম উদ্দিন সরকার ও রুহুল কুদ্দুস কাজল। এই প্যানেলের এফ গ্রুপ থেকে মাইনুল আহসান পান্না প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন রাজশাহীর সিনিয়র সহকারী জজ মো. মনিরুজ্জামান।