ঢাকা | মে ৪, ২০২৪ - ১০:২২ অপরাহ্ন

রাজশাহীতে সাবেক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যার অভিযোগে মামলা

  • আপডেট: Monday, April 11, 2022 - 10:41 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক নিজামুল ইসলাম খান ওরফে অথেলকে (৬২) মারধর করে হত্যার অভিযোগে থানায় মামলা হয়েছে। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে নিজামুলের ছেলে সাব্বির ইসলাম খান বাদী হয়ে নগরীর বোয়ালিয়া থানায় মামলাটি দায়ের করেছেন।

নিহত নিজামুল নগরীর রাজারহাতা এলাকার বাসিন্দা ছিলেন। তিনি বাংলাদেশ বেতার শিল্পী সংস্থার রাজশাহী শাখার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার বাবা বিশিষ্ট আইনজীবী ও রাজশাহী প্রেসক্লাবের সাবেক সভাপতি নজরুল ইসলাম খান। নিজামুলের মৃত্যুর জন্য সাইদুল ইসলাম হ্যাপী (৪৫) নামের প্রতিবেশী এক ব্যক্তিকে আসামি করা হয়েছে। তিনি পলাতক আছেন।

মৃতের স্ত্রী মোসা. হাসনাহেনা জানান, তাঁর ছেলে নাজমুল ইসলাম খান অপূর্বকে (৮) কয়েকদিন আগে মারধর করে প্রতিবেশী হ্যাপীর ছেলে সালমান (৯)। রোববার বিকালে নিজামুল বাড়ির সঙ্গে থাকা তার মুদি দোকানে বসেছিলেন। তখন হ্যাপী সেদিক দিয়ে যাচ্ছিলেন। নিজামুল হ্যাপীকে ডেকে তার ছেলের বিষয়ে অভিযোগ দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওঠেন হ্যাপী। একপর্যায়ে হ্যাপী তার স্বামীকে রাস্তায় ফেলে বুকের ওপর চড়ে বসেন এবং মারধর করেন। এতে তার মৃত্যু হয়।

নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, ঘটনার পর নিজামুলের লাশ উদ্ধার করে ময়নাতদন্ত করা হয়েছে। এ ঘটনায় নিজামুলের ছেলে বাদী হয়ে থানায় হত্যা মামলা করেছেন। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।