ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১০:০৮ পূর্বাহ্ন

রাজশাহীতে এন্ড্রু কিশোরের নামে ভবনের নামকরণ

  • আপডেট: Monday, March 28, 2022 - 10:59 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নবনির্মিত একটি ভবনের নাম প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের নামে নামকরণ করা হয়েছে। রাজশাহীতে জন্ম নেওয়া কিংবদন্তী এ সংগীত শিল্পী এই স্কুলেরই প্রাক্তন ছাত্র ছিলেন। ২০২০ সালের ৬ জুন না ফেরার দেশে পারি জমান এন্ড্রু কিশোর। এন্ড্রুর স্মৃতিকে ধরে রাখতেই তাঁর নামে স্কুলের ভবনের এই নামকরণ।

সোমবার সকালে রাজশাহী কোর্ট অ্যাকাডেমির নতুন দুটি ভবনের উদ্বোধনের সময় এই নামকরণ করা হয়। এ সময় আলাদা আরেকটি ভবনের নাম করা হয় কোর্ট অ্যাকাডেমির প্রতিষ্ঠাকালীন সদস্য বিশিষ্ট আইনজীবী খন্দকার আশরাফ হোসেনের নামে। যে কয়জনের উদ্যোগে স্কুলটি প্রতিষ্ঠা লাভ করে, তার মধ্যে খন্দকার আশরাফ হোসেন ছিলেন অন্যতম। স্কুল কর্তৃপক্ষ নিজেই বিশিষ্ট এই দুজনের নামে ভবন দুটির নামকরণের প্রস্তাব করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভবনগুলোর উদ্বোধন করেন রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। পরে আয়োজিত আলোচনা সভায় তিনি বলেন, কোর্ট অ্যাকাডেমি একটি ঐতিহ্যবাহী স্কুল। এই স্কুল থেকে পাশ করে অনেক শিক্ষার্থীরা আজকে বড় জায়গায়। আমি সাংসদ হওয়ার পরে স্কুলটিকে জীর্ণ অবস্থা থেকে আজকে উন্নমানের ভবনে রুপান্তরিত করা হয়েছে। কোর্ট অ্যাকাডেমির যেকোন বিষয়ে আমি সবসময় পাশে আছি।

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিনিয়র এই সদস্য আরও বলেন, আমাদের ছেলে মেয়েরা যদি শিক্ষার আলোয় আলোকিত না হতে পারে তবে রাজশাহী শহর কোনদিনই ঝলমলে হবে না। বিদ্যুতের আলো নিভে যায়, কিন্তু জ্ঞানের আলো কোনদিন নেভে না। আমাদের শিক্ষার্থীরা মেধাবী হয়ে যদি জ্ঞানের আলো ছড়াতে পারে, তবেই রাজশাহী ঝলমলে হবে। তাদের শিক্ষার আলো দেশ ও জাতিকে আলোকিত করবে। আমি মনে করি, এটিই প্রকৃত অগ্রগতি।

রাজশাহী কোর্ট অ্যাকাডেমির পরিচালনা পর্ষদের সভাপতি ও ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাজশাহী কোর্ট অ্যাকাডেমির প্রধান শিক্ষক সরিফুল ইসলাম বাবু প্রমুখ।