ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১১:২৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর স্বাক্ষর জাল করায় চারজনের জেল-জরিমানা

  • আপডেট: Monday, March 28, 2022 - 10:13 pm

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষর জাল করায় রাজশাহীতে চারজনকে কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযুক্তরা প্রধানমন্ত্রী ছাড়াও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের স্বাক্ষর জাল করেছিলেন।

দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- বাগমারা উপজেলার উত্তর মাঝগ্রামের বাসিন্দা আবদুল হান্নান প্রামানিক (৪৪), কৈকুড়ি গ্রামের সাহার আলী (৫৭), শরিফুল ইসলাম (৩৯) এবং কাজীপাড়া গ্রামের কাজী ইয়াকুব আলী (৭৭)।

আদালত তাদের আলাদা চারটি ধারার প্রত্যেকটিতে তিন বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এ ছাড়া তাদের ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন। জরিমানার অর্থ অনাদায়ে আরও তিনমাস বিনাশ্রম কারাদণ্ড। সোমবার রাজশাহীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুয়েলর অধিকারী এ রায় দেন।

আদালতের পেশকার মোস্তাফিজুর রহমান জানান, এলাকায় বিদ্যুতের লাইন সম্প্রসারণে আসামিরা ২০০৯ সালের শেষের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হকের স্বাক্ষর জাল করে নাটোর পল্লি বিদ্যুৎ সমিতি-১ এ আলাদা আলাদা তিনটি আধা সরকারি চিঠি (ডিও লেটার) জমা দেন। পরবর্তীতে যাচাই-বাছাইকালে ধরা পড়ে যে তিনটি ডিও লেটারই ভূয়া। তাই পল্লি বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে থানায় মামলা করা হয়।

তিনি আরও জানান, বিচার চলাকালে আদালত ১৯ জনের সাক্ষ্য গ্রহণ করেন। এতে চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই আদালত তাদের কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। তাদের কারাগারে পাঠানো হয়েছে।