ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ৩:০৬ অপরাহ্ন

স্বাধীনতা দিবস আনন্দ উদযাপনের নয়, শপথ নেয়ার দিন: বাদশা

  • আপডেট: Sunday, March 27, 2022 - 10:25 pm

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে লড়াই করার দিন ফুরিয়ে যায়নি। স্বাধীনতাবিরোধী শক্তি আজও সক্রিয়। লাখো শহিদের আত্মত্যাগের জন্য আজকে আমরা স্বাধীনতা দিবস পালন করছি। স্বাধীনতা রক্ষা ও এর চেতনা বাস্তবায়নের জন্য আবারও যদি জীবন দিতে হয়; তাহলে আমরা জীবন দিতে প্রস্তুত। আজকে আনন্দ উদযাপনের দিন নয়, মুক্তিযুদ্ধের আদর্শের বাংলাদেশ প্রতিষ্ঠায় নতুন করে শপথ নেয়ার দিন।

রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান সরকারি ডিগ্রি কলেজের পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ওই কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীসহ শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি আজও দেশের বিরুদ্ধে চক্রান্ত করে। রাজাকাররা আজও সংগঠিত হওয়ার চেষ্টা করছে। মাঝে মধ্যেই সাম্প্রদায়িক শক্তি জামায়াত-শিবির রাস্তায় মিছিল করে। গোলাম আজমের জানাজা স্বাধীন বাংলাদেশে হওয়ার কথা ছিল না; কিন্তু হয়েছে। আজ সেই দেশে দাঁড়িয়ে তাদের বিরুদ্ধে আমাদের শপথ নিতে হবে। সামনে যারা শিক্ষার্থীরা আছেন, আপনারা হলেন নতুন মুক্তিযোদ্ধা। আশা করি, আপনারা নতুন মুক্তিযোদ্ধার দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল খালেক শান্ত। বক্তব্য দেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের রাজশাহী অঞ্চলের উপ-পরিচালক (কলেজ) মাহবুবুর রহমান শাহ, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে রাজশাহীর মসজিদ মিশন একাডেমিতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে একাডেমি প্রাঙ্গনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সদরের সাংসদ ফজলে হোসেন বাদশা। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান ও একাডেমির পরিচালনা কমিটির সভাপতি সরিফুল ইসলাম বাবু। সভাপতিত্ব করেন একাডেমির অধ্যক্ষ নুরুজ্জামান খান।