ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ১১:৩৮ অপরাহ্ন

রাজকীয় সড়কবাতিতে অনন্য রূপে রাজশাহী

  • আপডেট: Sunday, March 27, 2022 - 11:10 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর তালাইমারি থেকে কল্পনা সিনেমা হলের মোড় (স্বচ্ছ টাওয়ার) পর্যন্ত ফোরলেন সড়ক দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতির আলোতে আলোকায়ন করা হয়েছে। গতকাল রোববার রাত ৯টায় তালাইমারি শহীদ মিনার এলাকায় সুইচ চেপে ও ফিতা কেটে এই আলোকায়নের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধনের পর অনন্য রূপ পায় রাতের রাজশাহী। যেন সড়কে রাজকীয় আলোতে মুগ্ধ রাজশাহীবাসী। দেশের মধ্যে শুধুমাত্র রাজশাহীতে এই অত্যাধুনিক সড়কবাতি লাগানো হয়েছে। তাইতো রাজশাহী পরিণত হয়েছে দেশসেরা আলোর নগরীতে।

উদ্বোধনকালে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশের মধ্যে শুধুমাত্র রাজশাহীতে এমন দৃষ্টিনন্দন সড়কবাতি লাগানো হয়েছে। এই আলোকায়নে রাস্তায় নাগরিকদের চলাচল সাচ্ছন্দ্যের হচ্ছে, অন্যদিকে নিরাপত্তা বাড়ছে। পাশাপাশি নগরীর সৌন্দর্য্য বৃদ্ধি পাচ্ছে। আগামীতে আরো বড় সড়কগুলোতে এমন দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতি লাগানো হবে। এভাবেই রাজশাহীকে আরো আধুনিক উন্নত, বাসযোগ্য ও সৌন্দর্য্যরে নগরী হিসেবে গড়ে তোলা হবে।

উল্লেখ্য, ১২৭ কোটি ৪৯ লাখ রাজশাহী মহানগরীর কল্পনা সিনেমা হল হতে তালাইমারী পর্যন্ত সড়ক উন্নয়ন ও প্রশস্তকরণ প্রকল্পের আতওায় কল্পনা সিনেমা হলের মোড় হতে তালাইমারি পর্যন্ত সড়ক ফোরলেনে উন্নীত করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সড়কটি প্রশস্তকরণের পর সম্প্রতি সড়কের আইল্যান্ডে বসানো হয় ১৩০টি আধুনিক সড়কবাতির দৃষ্টিনন্দন পোল। প্রতিটি পোলের মাথায় লাগানো হয়েছে ১৩টি আধুনিক লাইট। এছাড়া সড়ক সংলগ্ন বাঁধে স্থাপন করা হয়েছে ১৮০টি আধুনিক সুদৃশ্য গার্ডেন লাইটের পোল। প্রতিটি পোলে রয়েছে ৫টি অত্যাধুনিক লাইট। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী বাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে জ্বলবে ও নিভবে। কল্পনা সিনেমা হল হতে তালাইমারী পর্যন্ত সড়ক আলোকায়নে ব্যয় হয়েছে তিন কোটি ৫৬ লাখ টাকা।

উদ্বোধনকালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাসিকের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী, ২০নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ৯নং ওয়ার্ড কাউন্সিলর রাসেল জামান সহ আওয়ামী লীগ ও সহেযাগী সংগঠনের নেতাবৃন্দ, রাসিকের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন, উপ-সহকারী প্রকৌশলী তানভীর হাসান সজিব ও কামাল পারভেজ সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।