ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১:৫৭ অপরাহ্ন

রাজশাহীতে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

  • আপডেট: Sunday, March 20, 2022 - 7:36 pm

স্টাফ রিপোর্টার: আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের ১৫তম আসরের রাজশাহী পর্ব শুরু হয়েছে। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসবের আয়োজন করা হয়েছে। সকালে মঙ্গলপ্রদীপ জ্বালিয়ে উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের রাজশাহীর সাধারণ সম্পাদক দীলিপ কুমার ঘোষ ও ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ। সভাপতিত্ব করেন রাজশাহী চিলড্রেন’স ফিল্ম সোসাইটির আহ্বায়ক জাবীদ অপু।

উৎসবের রাজশাহী ফেস্টিভ্যাল ডিরেক্টর আননাবা কবীরের সঞ্চালনায় বক্তব্য দেন- উৎসবের বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুনসহ অন্যান্য অতিথিরা বক্তব্য দেন। পরে ‘ধ্রুপাদলোক’ এর শিল্পীরা নৃত্য পরিবেশন করেন। সংগীত পরিবেশন করেন ‘খেলাঘর’ এর শিল্পীরা। এরপর শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন শুরু হয়।

‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ শ্লোগানে গত ৫ মার্চ এ উৎসব শুরু হয়েছে। ৫ থেকে ১১ মার্চ ঢাকা বিভাগের উৎসব চলে। রোববার থেকে শুরু হলো রাজশাহী পর্ব। ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, বাংলাদেশ’ এবং সরকারের ইলেক্ট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানকারী নিয়ন্ত্রকের কার্যালয় এ আয়োজন করেছে।

স্থানীয় সংগঠক হিসেবে রাজশাহীর আয়োজনে সহায়তা করছে ‘চিলড্রেন’স ফিল্ম সোসাইটি, রাজশাহী।’ সোমবার উৎসব শেষ হবে। বেলা ১১টা, দুপুর ২টা এবং সন্ধ্যা ৬টা থেকে প্রদর্শনী শুরু হচ্ছে। সকল প্রদর্শনী শিশু-কিশোরসহ তাদের অভিভাবকেরা বিনামূল্য উপভোগ করতে পারছেন। সোমবার এ আয়োজন শেষ হবে। দুই দিনে দেশি-বিদেশী শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন করা হবে।