ঢাকা | ফেব্রুয়ারী ২৮, ২০২৪ - ১:১০ অপরাহ্ন

আফিফের ফিফটিতে বাংলাদেশের পুঁজি ১৯৪ রান

  • আপডেট: Sunday, March 20, 2022 - 7:22 pm

 

অনলাইন ডেস্ক: জোহানেসবার্গে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রোটিয়া বোলারদের দুর্দান্ত বোলিংয়ে দিশেহারা বাংলাদেশ দল। এরপরও আফিফ হোসেনের মূল্যবান ফিফটির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৯৪ রানের পুঁজি পেল স্বাগতিকরা। ফলে সিরিজে সমতায় ফিরতে প্রোটিয়াদের দরকার ১৯৫ রান।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশি অধিনায়ক তামিম ইকবাল খান। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হলো না টাইগারদের। প্রোটিয়া পেসরা লুঙ্গি এনগিদির করা ইনিংসের তৃতীয় ওভারে কেশব মাহারাজের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরলেন তিনি।

আর পরের ওভারেই ব্যক্তিগত শূন্যরানে আউট হয়েছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে দলীয় ওপেনার লিটন কুমার দাস আউট হওয়ার আগে করেছেন ১৫ রান। আর ইয়াসির আলি রাব্বি কিছুক্ষণ ক্রিজে অবস্থান করার পর ১২ বলে ২ রানে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরলেন।

মাত্র ৩৪ রানে ৫ উইকেট হারানো দলকে সামনে থেকে লিড দিচ্ছেন দুই টাইগার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ এবং আফিফ হোসেন ধ্রুব। দুজন মিলে ষষ্ঠ উইকেট জুটিতে তুলেন ৮৬ রান। তাতেই সম্মানজনক স্কোরে পৌঁছে দল।

আর এরই মাঝে ব্যক্তিগত অর্ধশতকও পূর্ণ করেন আফিফ। দেখে-শোনেই নিজের স্কোরটাও বাড়িয়ে নিচ্ছিলেন তিনি। কিন্তু ক্যাগিসো রাবাদা বলে ব্যক্তিগত ৭২ রানে তাকে থামতে হয়েছে।১০৭ বলে খেলা এই ইনিংসটি ৯টি চারে সাজানো। এরপর ৩৮ রানে ফেরেন মেহেদি মিরাজও। এছাড়া শরিফুল করেন ২ রান। আর ৯ রানে তাসকিন এবং ২ রানে মোস্তাফিজ অপরাজিত থাকেন।