ঢাকা | ফেব্রুয়ারী ২২, ২০২৪ - ১:৪১ অপরাহ্ন

হানিফ পরিবহনের সেই চালকের মুক্তির দাবিতে মানববন্ধন

  • আপডেট: Tuesday, March 15, 2022 - 10:58 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর কাটাখালীতে মাইক্রোবাস ও হানিফ পরিবহন বাসের মুখোমুখি সংঘর্ষে ১৭ জন নিহতের ঘটনায় গ্রেপ্তার বাসচালকের মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাজশাহীর শিরোইল ঢাকা বাস টার্মিনাল এলাকায় এ মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী ও রংপুর বিভাগীয় আঞ্চলিক কমিটি।

কাটাখালীতে ২০২১ সালের মার্চে ওই দুর্ঘটনা ঘটে। এরপর থেকে চালক আবদুর রহিম গ্রেপ্তার হয়ে কারাগারে। অবিলম্বে তার মুক্তির না দেওয়া হলে আগামীতে পরিবহন ধর্মঘটসহ কঠোর আন্দোলনে নামার ঘোষণা দেন শ্রমিক নেতারা।

বক্তারা বলেন, রহিমের মুক্তির দাবিতে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, রাজশাহী বিভাগীয় আঞ্চলিক কমিটির মানববন্ধনসহ নানান কর্মসূচি হাতে নিয়েছে। বুধবার স্মারকলিপি দেওয়া হবে জেলা প্রশাসকের কাছে। চালকের মুক্তি দেওয়া না হলে ২৭ মার্চ থেকে রাজশাহীÑরংপুর বিভাগে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটেরও হুঁশিয়ারি দেন তারা।

কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী, নাটোর জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মুসতারুল ইসলাম, রাজশাহী জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আলী, পুঠিয়া মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুর রহমান পটল প্রমুখ।